ঢাকা, সোমবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

টেনিস

সেরেনার রেকর্ড শিরোপা ছোঁয়ার হাতছানি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, জুন ৪, ২০১৬
সেরেনার রেকর্ড শিরোপা ছোঁয়ার হাতছানি সেরেনা উইলিয়ামস-ছবি:সংগৃহীত

ঢাকা: রেকর্ড ছোঁয়ার জন্য সেরেনা উইলিয়ামসের সামনে আর একটি ম্যাচ বাকি। ফ্রেঞ্চ ওপেনের এবারের শিরোপা জিতলে টেনিসের নারী বাছাইয়ের শীর্ষ এ তারকা ধরে ফেলবেন সর্বোচ্চ ২২টি গ্র্যান্ডস্ল্যাম জয়ী জার্মান তারকা স্টেফি গ্রাফকে।

এর আগে সেমিফাইনালে কিকি বার্টেনসকে ৭-৬ ও ৬-৪ গেমে হারান যুক্তরাষ্ট্রের তারকা সেরেনা। রোঁলা গ্যারোতে প্রথম সেটে তিনি লড়াই করলেও দ্বিতীয় সেটে সহজ জয়ই পান।

ফাইনালে সেনেরা লড়বেন গারবিয়েন মুগুরুজের বিপক্ষে। মুগুরুজে শেষ চারের লড়াইয়ে সামান্তা স্টোসুরের বিপক্ষে ৬-২ ও ৬-৪ সেটে সহজেই জয় পান।

গত বছর উইম্বলডন চ্যাম্পিয়ন হওয়ার পর থেকেই মহিলা সিঙ্গলসে সবচেয়ে বেশি গ্র্যান্ডস্ল্যাম জেতার রেকর্ড স্পর্শ করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন সেরেনা। কিন্তু গতবারের ইউএস ওপেন এবং অস্ট্রেলিয়ান ওপেনে তিনি শিরোপা জিততে পারেননি। স্টেফির রেকর্ড ছোঁয়ার লক্ষ্য পূরণ করতে গেলে অবশ্য সেরেনাকে নিজের ট্র্যাক রেকর্ড বদল করতে হবে।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন এই তারকার ফরাসি ওপেনের রেকর্ডও খুব একটা ভালো নয়। তার ২১টি গ্র্যান্ডস্ল্যামের মধ্যে মাত্র তিনটি এসেছে এই টুর্নামেন্ট থেকে। ২০০২ সালে প্রথমবার ফরাসি ওপেন জেতার পর দ্বিতীয় খেতাবের জন্য অপেক্ষা করতে হয়েছিল ২০১৩ সাল পর্যন্ত। গত বছর এই টুর্নামেন্টে আবারো শিরোপার স্বাদ নেন। তবে, পরপর দুবার রোঁলা গাঁরোয় চ্যাম্পিয়ন হতে পারেননি সেরেনা। এবার সেই রেকর্ড বদলাতে না পারলে স্টেফিকে ছোঁয়ার জন্য আরও অপেক্ষা করতে হবে।

এর আগে নিজের ক্যারিয়ারে ২৬ বারের মতো গ্র্যান্ডস্ল্যাম টুর্নামেন্টের ফাইনালে উঠেন সেরেনা। আর এবার কোনো অঘটন না ঘটলে ফর্ম বিচারে এ ফাইনালে শিরোপা জিততে চলেছেন সেরেনা। আর তাতে স্টেফি গ্রাফের নামের পাশে নিজের নাম লেখানোর দারুণ সুযোগ থাকছে তার।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ০৪ জুন, ২০১৬
এমএমএস/এমআরপি

**ফাইনালে জোকোভিচের প্রতিপক্ষ মারে
** কষ্টার্জিত জয়ে সেমিতে সেরেনা
**ফ্রেঞ্চ ওপেনের সেমিতে জোকোভিচ
** শেষ আটে সেরেনা, ভেনাসের বিদায়
** সেমিফাইনালে ওয়ারিঙ্কার মুখোমুখি মারে
** ঝড়ের কবলে জোকোভিচ!
** হালেপ-আগ্নিয়েস্কার বিদায়, টিকে রইলেন পিরোনকোভা
** কোয়ার্টারে মারে-ওয়ারিঙ্কা
** ফ্রেঞ্চ ওপেনের শেষ ষোলোতে জোকোভিচ-সেরেনা
**নাদালের ফ্রেঞ্চ ওপেন শেষ
**‘স্বরূপে’ ফিরলেন মারে
** ফ্রেঞ্চ ওপেনের তৃতীয় রাউন্ডে নাদাল-সেরেনা
**পাঁচ সেটের রোমাঞ্চকর জয়ে লজ্জা এড়ালেন মারে
** জয়ে শুরু সেরেনার, অঘটনের শিকার কেরবার-আজারেঙ্কা
** দ্বিতীয় রাউন্ডে মারে-নাদাল-জোকোভিচ
** অঘটন থেকে বাঁচলেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়ারিঙ্কা
** ১৭ বছরে প্রথম গ্র্যান্ড স্লাম মিস করছেন ফেদেরার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa