ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯
bangla news

ঝড়ের কবলে জোকোভিচ!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৬-০১ ১:৫৬:০০ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঝড়ের কবলে জোকোভিচ না বলে ঝড়ের কবলে ফ্রেঞ্চ ওপেন বলাই বোধ হয় শ্রেয়! এবারের ফ্রেঞ্চ ওপেন ইভেন্টে ঝড়-বৃষ্টিই যেন খেলোয়াড়দের কাছে এক প্রবল প্রতিপক্ষের নাম হয়ে উঠেছে। বৃষ্টির কারণে নোভাক জোকোভিচ ও রবোর্তো বাতিস্তা অগাটের মধ্যকার চতুর্থ রাউন্ডের ম্যাচ চলাকালীন তা স্থগিত করা হয়।

ঢাকা: ঝড়ের কবলে জোকোভিচ না বলে ঝড়ের কবলে ফ্রেঞ্চ ওপেন বলাই বোধ হয় শ্রেয়! এবারের ফ্রেঞ্চ ওপেন ইভেন্টে ঝড়-বৃষ্টিই যেন খেলোয়াড়দের কাছে এক প্রবল প্রতিপক্ষের নাম হয়ে উঠেছে। বৃষ্টির কারণে নোভাক জোকোভিচ ও রবোর্তো বাতিস্তা অগাটের মধ্যকার চতুর্থ রাউন্ডের ম্যাচ চলাকালীন তা স্থগিত করা হয়।

কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের ম্যাচে স্প্যানিশ বাতিস্তা অগাটের বিপক্ষে প্রথম সেটে (৬-৩) হেরে বসেন জোকোভিচ। দ্বিতীয় সেটটি ৬-৪ গেমে জিতে ঘুরে দাঁড়ান ওয়ার্ল্ড নাম্বান ওয়ান। কিন্তু তৃতীয় সেটে জোকোভিচ ৪-১ গেমে এগিয়ে থাকা অবস্থায় শুরু হয় বৃষ্টি। শেষ পর্যন্ত ম্যাচটি স্থগিত করার বিকল্প ছিল না। হলোও তাই। আবহাওয়া পরিস্থিতি অনুকূলে থাকলে ১ জুন (বুধবার) ম্যাচের বাকি অংশ কোর্টে গড়াবে।

এদিকে, ফ্রান্সের রিচার্ড গাসকুয়েটের বিপক্ষে শেষ আটের ম্যাচে তো অ্যান্ডি মারের কোর্টেই নামা হয়নি। প্রবল বর্ষণে রোলাঁ গারো স্টেডিয়ামের ক্লে-কোর্টগুলো (লাল মাটির কোর্ট) খেলার অনুপযোগী হওয়াতেই ম্যাচ স্থগিত করতে বাধ্য হয় টুর্নামেন্ট কর্তৃপক্ষ।

বৃষ্টিবিঘ্নিত চতুর্থ রাউন্ডের ম্যাচে হেরে ইতোমধ্যেই আসর থেকে বিদায় নিয়েছেন বিশ্বের দ্বিতীয় সেরা আগ্নিয়েস্কা রাদওয়ানাস্কা ও ওয়ার্ল্ড র‌্যাংকিংয়ের ছয় নম্বর তারকা সিমোনা হালেপ। অবিরাম বৃষ্টির মধ্যে খেলতে বাধ্য করায় দু’জনই আয়োজকদের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন।

বিশ্বসেরা সেরেনা উইলিয়ামসও বৃষ্টি বাধায় পড়েছেন। কোয়ার্টার নিশ্চিতের লক্ষ্যে গত ৩০ মে ইউক্রেনের ইলিনা ভিতোলিনার বিপক্ষে তার কোর্টের নামার কথা ছিল। ভেনাস উইলিয়ামস ও তিমিয়া বাকসিন্সকির মধ্যকার চতুর্থ রাউন্ডের ম্যাচটিও এখনো ঝুলে আছে।

ম্যাচ স্থগিত হওয়া, একদিনের ম্যাচ আরেকদিন হওয়াটা খেলোয়াড়দের জন্য যে চরম অসুবিধাজনক তা আর বলার অপেক্ষা রাখে না। কিন্তু প্রকৃতির ওপর তো আর কারো হাত নেই। এখন পর্যন্ত ঝড়-বৃষ্টিকে সঙ্গী করেই এগোচ্ছে বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্লাম ইভেন্ট ফ্রেঞ্চ ওপেন!

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, জুন ০১, ২০১৬
এমআরএম

** 
হালেপ-আগ্নিয়েস্কার বিদায়, টিকে রইলেন পিরোনকোভা
** কোয়ার্টারে মারে-ওয়ারিঙ্কা
** ফ্রেঞ্চ ওপেনের শেষ ষোলোতে জোকোভিচ-সেরেনা
**নাদালের ফ্রেঞ্চ ওপেন শেষ
**‘স্বরূপে’ ফিরলেন মারে
** ফ্রেঞ্চ ওপেনের তৃতীয় রাউন্ডে নাদাল-সেরেনা
**পাঁচ সেটের রোমাঞ্চকর জয়ে লজ্জা এড়ালেন মারে
** জয়ে শুরু সেরেনার, অঘটনের শিকার কেরবার-আজারেঙ্কা
** দ্বিতীয় রাউন্ডে মারে-নাদাল-জোকোভিচ
** অঘটন থেকে বাঁচলেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়ারিঙ্কা
** ১৭ বছরে প্রথম গ্র্যান্ড স্লাম মিস করছেন ফেদেরার

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-06-01 01:56:00