bangla news

‘স্বরূপে’ ফিরলেন মারে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৫-২৭ ১০:০৫:২৩ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ফ্রেঞ্চ ওপেনের চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছেন ব্রিটিশ নাম্বার ওয়ান অ্যান্ডি মারে। প্রথম দুই রাউন্ডে ধুঁকতে থাকা মারে যেন ‘স্বরূপে’ ফিরেছেন। এবার তার সামনে কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের চ্যালেঞ্জ।

ঢাকা: ফ্রেঞ্চ ওপেনের চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছেন ব্রিটিশ নাম্বার ওয়ান অ্যান্ডি মারে। প্রথম দুই রাউন্ডে ধুঁকতে থাকা মারে যেন ‘স্বরূপে’ ফিরেছেন। এবার তার সামনে কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের চ্যালেঞ্জ।

ক্রোয়েশিয়ান ইভো কার্লোভিককে সরাসরি সেট ৬-১, ৬-৪, ৭-৬ (৭-৩) হারিয়ে সহজেই শেষ ষোলোতে পা রাখেন মারে। যদিও তৃতীয় সেটটি টাইব্রেকারে নিষ্পত্তি হয়। সে যাই হোক, কোয়ার্টারে উঠার লড়াইয়ে তিনি পূর্ণ আত্মবিশ্বাস নিয়েই যুক্তরাষ্ট্রের জন ইসনারের মুখোমুখি হবেন।

এদিকে, অপর ম্যাচে ফ্রান্সের জেরেমি চার্ডিকে সরাসরি সেট ৬-৪, ৬-৩, ৭-৫ গেমে হারিয়ে চতুর্থ রাউন্ডে উঠেছেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সুইজারল্যান্ডের স্ট্যান ওয়ারিঙ্কা। শেষ ষোলোতে তার প্রতিপক্ষ সার্বিয়ান ভিক্টর ট্রইসকি।

এর আগে প্রথম রাউন্ড থেকেই বাদ পড়ার লজ্জার হাত থেকে বেঁচে যান মারে। চেক রিপাবলিকের রাডেক স্টিপানেকের বিপক্ষে সমান ৬-৩ গেমে প্রথম দুই সেটেই হেরে খাদের কিনারায় চলে গিয়েছিলেন। এরপরই যেন মারের টনক নড়ে। পরে টানা তিনটি সেট জিতে স্টিপানেক বাধা অতিক্রম করেন।

দ্বিতীয় রাউন্ডেও একই দশা! ফ্রান্সের মাথিয়াস বোর্গের বিপক্ষে পাঁচ সেটের রোমাঞ্চকর জয়ে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেন মারে। প্রথম সেট জিতে লিড নিলেও পরের দুই সেটেই হেরে বসেন। পরে চতুর্থ ও পঞ্চম সেট জিতে স্বস্তির নিঃশ্বাস ফেলেন দু’বারের গ্র্যান্ড স্লাম জয়ী। সে যাই হোক, প্রথম দুই রাউন্ডে পাঁচ সেটের জয় পেলেও তৃতীয় রাউন্ডে এসে সরাসরি সেটের জয়ে তৃপ্ত হতেই পারেন মারে!

প্রসঙ্গত, একবার করে উইম্বলডন (২০১৩) ও ইউএস ওপেন (২০১২) জেতা মারের এখনো ফ্রেঞ্চ ওপেনের শিরোপা অধরা। গ্র্যান্ড স্লামের এই ইভেন্টটিতে তিনি তিনবার (২০১১, ২০১৪, ২০১৫) সেমিফাইনাল থেকে বিদায় নেন। অন্যদিকে, পাঁচ পাঁচবার (২০১০, ২০১১, ২০১৩, ২০১৫, ২০১৬) ফাইনাল খেলেও অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা হাতছাড়া করেন ২৯ বছর বয়সী এ টেনিস তারকা।

বাংলাদেশ সময়: ০৮০৪ ঘণ্টা, মে ২৮, ২০১৬
এমআরএম

** 
নাদালের ফ্রেঞ্চ ওপেন শেষ
** ফ্রেঞ্চ ওপেনের তৃতীয় রাউন্ডে নাদাল-সেরেনা
**পাঁচ সেটের রোমাঞ্চকর জয়ে লজ্জা এড়ালেন মারে
** জয়ে শুরু সেরেনার, অঘটনের শিকার কেরবার-আজারেঙ্কা
** দ্বিতীয় রাউন্ডে মারে-নাদাল-জোকোভিচ
** অঘটন থেকে বাঁচলেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়ারিঙ্কা
** ১৭ বছরে প্রথম গ্র্যান্ড স্লাম মিস করছেন ফেদেরার

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-05-27 22:05:23