bangla news

নাদালের ফ্রেঞ্চ ওপেন শেষ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৫-২৭ ৪:৩৯:৩২ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইনজুরির কাছে হার মানলেন ‘ক্লে-কোর্টের রাজা’ রাফায়েল নাদাল। এক ঘোষণায় চলমান ফ্রেঞ্চ ওপেন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত জানিয়েছেন স্প্যানিশ টেনিস তারকা। বাঁ হাতের কবজির সমস্যার কারণে অনেকটা বাধ্য হয়েই প্রিয় ইভেন্টটিকে বিদায় জানান ১৪ বারের গ্র্যান্ড স্লাম জয়ী।

ঢাকা: ইনজুরির কাছে হার মানলেন ‘ক্লে-কোর্টের রাজা’ রাফায়েল নাদাল। এক ঘোষণায় চলমান ফ্রেঞ্চ ওপেন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত জানিয়েছেন স্প্যানিশ টেনিস তারকা। বাঁ হাতের কবজির সমস্যার কারণে অনেকটা বাধ্য হয়েই প্রিয় ইভেন্টটিকে বিদায় জানান ১৪ বারের গ্র্যান্ড স্লাম জয়ী। এর আগে পিঠের ইনজুরির কারণে আসর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন সুইস কিংবদন্তি রজার ফেদেরার। এবার তার কাতারে যোগ দিলেন নাদাল!

তবে আগামী মাসে বছরের তৃতীয় গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট উম্বলডন চ্যাম্পিয়নশিপে ফেরার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন নাদাল।

নাদালের অনুপস্থিতির সুবাদে তারই স্বদেশী মার্সেল গ্র্যানোলার্সের শেষ ষোলো নিশ্চিত হয়ে গেছে। দু’জনের তৃতীয় রাউন্ডে মুখোমুখি হওয়ার কথা ছিল।

তিন সপ্তাহ আগে মাদ্রিদ ওপেনের কোয়ার্টার ফাইনালে কবজির ইনজুরি টের পেয়েছিলেন বলে জানান নাদাল। সেটিই তার জন্য কাল হয়ে দাঁড়াল। যা তাকে বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্লাম ইভেন্টের মাঝপথেই ছিটকে দিল। এর আগে তিনি গত জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ড থেকেই বাদ পড়ার লজ্জায় ডুবেছিলেন।

সরে দাঁড়ানোর ঘোষণা দিতে গিয়ে নাদালের চোখের কোণে পানি চলে আসে, ‘এমআরআই স্ক্যানের রিপোর্ট ভালো ‍আসেনি। এটা আমার জন্য খুবই খারাপ দিন। জীবনের কঠিনতম প্রেস কনফারেন্স করছি। উইম্বলডনে খেলার জন্য কঠোর পরিশ্রম করতে হবে।’

‘কবজির ব্যথা স্বাভাবিক পর্যায়ে আনতে এ মুহূর্তে আমার কয়েক সপ্তাহ সময় প্রয়োজন। এরপর ট্রিটমেন্টে যাব এবং আশা করছি তা ভালোভাবেই হবে। দ্রুত সেরে উঠে উইম্বলডনে খেলার ব্যাপারে আমি আশাবাদী কিন্তু এখন এসব কথা বলার সময় নয়।’-যোগ করেন নাদাল।

প্রসঙ্গত, ক্লে-কোর্টে (লাল মাটির কোর্ট) নাদাল কতটা অপ্রতিরোধ্য তা তার গ্র্যান্ড স্লাম জয়ের পরিসংখ্যানেই স্পষ্ট। চারটি গ্র্যান্ড স্লাম ইভেন্টের মধ্যে একমাত্র ফ্রেঞ্চ ওপেনই হয় ক্লে-কোর্টে। যেখানে তিনি রেকর্ড ৯ বার শিরোপা উল্লাসে মাতেন।

বাংলাদেশ সময়: ০২৩৭ ঘণ্টা, মে ২৮, ২০১৬
এমআরএম


**‘স্বরূপে’ ফিরলেন মারে

** ফ্রেঞ্চ ওপেনের তৃতীয় রাউন্ডে নাদাল-সেরেনা
**পাঁচ সেটের রোমাঞ্চকর জয়ে লজ্জা এড়ালেন মারে
** জয়ে শুরু সেরেনার, অঘটনের শিকার কেরবার-আজারেঙ্কা
** দ্বিতীয় রাউন্ডে মারে-নাদাল-জোকোভিচ
** অঘটন থেকে বাঁচলেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়ারিঙ্কা
** ১৭ বছরে প্রথম গ্র্যান্ড স্লাম মিস করছেন ফেদেরার

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-05-27 16:39:32