ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

দুর্দান্ত রিয়ালের সামনে ভিয়ারিয়াল চ্যালেঞ্জ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৬ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৬
দুর্দান্ত রিয়ালের সামনে ভিয়ারিয়াল চ্যালেঞ্জ ছবি: সংগৃহীত

ঢাকা: লা লিগার দৌড়ে এবার ভিয়ারিয়ালের মুখোমুখি হচ্ছে জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ। লিগ শিরোপার জন্য গ্যালাকটিকোদের কাছে প্রতিটি ম্যাচই এখন ‘ফাইনালের’ সমান।

বার্সেলোনা ও অ্যাতলেতিকো মাদ্রিদ একটি ম্যাচে হোঁচট খেলেই রিয়ালের সামনে থাকবে চার মৌসুমের শিরোপা খরা কাটানোর হাতছানি। সেক্ষেত্রে মৌসুমের বাকি পাঁচটি ম্যাচই জিততে হবে।

বুধবার (২০ এপ্রিল) দুর্দান্ত ফর্মে থাকা রিয়ালের বিপক্ষে মাঠে নামবে ভিয়ারিয়াল। সান্তিয়াগো বার্নাব্যুতে বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায় ম্যাচটি শুরু হবে। মৌসুমের প্রথম দেখায় নিজেদের ‍মাঠে রোনালদো-বেল-বেনজেমাদের ১-০ গোলে হারের দুঃস্বপ্ন উপহার দিয়েছিল ভিয়ারিয়াল। তাই এ ম্যাচটি গ্যালাকটিকোদের জন্য চ্যালেঞ্জেরও বটে।

একই রাতে দেপোর্তিভো লা করুনা-বার্সেলোনা (রাত ১২টায়) ও অ্যাথলেতিক বিলবাও-অ্যাতলেতিকো মাদ্রিদ ম্যাচ (রাত পৌনে ১টা) মাঠে গড়াবে।

টানা আটটি লিগ ম্যাচে জয়ের লক্ষ্যে রিয়ালের এবার ভিয়ারিয়াল পরীক্ষা। আগের সাতটিতে তাদের ম্যাচপ্রতি গোলের গড় ৩.৮৫। সবশেষ ম্যাচে (১৬ এপ্রিল) গেটাফেকে ৫-১ গোলে উড়িয়ে দেয় লস ব্লাঙ্কসরা।

এদিকে, ভিয়ারিয়াল ম্যাচে দলের আক্রমণভাগের অস্ত্র গ্যারেথ বেলকে পাচ্ছে না রিয়াল। পেশীর ইনজুরিতে ভুগছেন ওয়েলস উইঙ্গার। ম্যানসিটির বিপক্ষে (২৭ এপ্রিল) চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগেও তার খেলা নিয়ে সংশয় রয়েছে।

বার্নাব্যুতে লিগ ম্যাচে রিয়ালের বিপক্ষে ভিয়ারিয়ালের জয়ের রেকর্ড নেই। পনেরবারের দেখায় ১১টিতেই জয়োৎসবে মাতে গ্যালাকটিকোরা। বাকি চারটি ম্যাচ ড্র হয়। এর মধ্যে ২০০৬ সালের আগস্টের ম্যাচটিতেই (০-০) কেবল গোলস্কোর করতে ব্যর্থ হয় স্প্যানিশ জায়ান্টরা।

মৌসুমের প্রথম সাক্ষাতে (১-০) পাওয়া জয়ের আত্মবিশ্বাস নিয়েই বার্নাব্যুতে পা রাখবে ভিয়ারিয়াল। শেষ পাঁচবারের মুখোমুখি লড়াইয়ে দু’টি জয়ের বিপরীতে এক ম্যাচে হার মানে রিয়াল। বাকি দুই ম্যাচ ড্রয়ের মুখ দেখে।

পয়েন্ট টেবিলে ৩৩ ম্যাচ শেষে ৭৫ পয়েন্ট নিয়ে তিনে রিয়াল। সমান ম্যাচে সমান ৭৬ পয়েন্টে যথাক্রমে এক ও দুইয়ে বার্সা ও অ্যাতলেতিকো। গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষস্থানটা এখনো কাতালানদের দখলেই।

বাংলাদেশ সময়: ০৮০৩ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad