ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

শিরোপা স্বপ্ন বাঁচাতে মাঠে নামছে বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৪ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৬
শিরোপা স্বপ্ন বাঁচাতে মাঠে নামছে বার্সা ছবি: সংগৃহীত

ঢাকা: লা লিগার শিরোপা ধরে রাখতে জয়ের ধারায় ফিরতে মরিয়া বার্সেলোনা। অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ দেপোর্তিভো লা করুণার বিপক্ষে ম্যাচটিই এখন কাতালানদের জন্য বাঁচা-মরার ম্যাচের সমান।

কোনো রকম হোঁচট খেলেই যে ছিটকে যেতে হবে!

বুধবার (২০ এপ্রিল) বাংলাদেশ সময় ‍রাত ১২টায় দেপোর্তিভো ও বার্সার মধ্যকার হাইভোল্টেজ ম্যাচটি অনুষ্ঠিত হবে। একই রাতে অ্যাথলেতিক বিলবাও-অ্যাতলেতিকো মাদ্রিদ (রাত পৌনে ১টায়) ও রিয়াল মাদ্রিদ-ভিয়ারিয়াল ম্যাচ (রাত ২টা) মাঠে গড়াবে।

মৌসুমের প্রথম সাক্ষাতে বার্সাকে ন্যু ক্যাম্পেই (২-২) রুখে দেয় দেপোর্তিভো। এবার নিজেদের মাঠে যে তারা ছেড়ে কথা বলবে তা আর বলার অপেক্ষা রাখে না। তার ওপর টানা চারটি লিগ ম্যাচে জয়হীন (শেষ তিনটিতে হার) কাতালানদের উপরই চাপটা বেশি থাকবে।

লিগ শিরোপা ধরে রাখতে বার্সাকে সামনের সবকটি ম্যাচেই জিততে হবে, যদি না রিয়াল কিংবা অ্যাতলেতিকো কোনো ম্যাচ হেরে না যায়।

২০০৩ সালের পর এবার প্রথম টানা তিনটি লিগ ম্যাচে হারের পুনরাবৃত্তি ঘটাল বার্সা। তারও আগে ১৯৯৯ সালে লা লিগায় টানা চার ম্যাচে হারের লজ্জায় ডুবেছিল স্প্যানিশ জায়ান্টরা। এবার লুইস এনরিকের বার্সাকে সেরকম বার্জে রেকর্ড-ই চোখ রাঙানি দিচ্ছে!

দেপোর্তিভোর বিপক্ষে ‘ডু অর ডাই’ ম্যাচটিতে দলের সেরা সেন্টার ব্যাক জেরার্ড পিকেকে পাচ্ছে না বার্সা। টানা দুই ম্যাচে হলুদ কার্ড দেখায় এক ম্যাচের নিষেধাজ্ঞা ঝুলছে তার ওপর।

সবশেষ পাঁচবারের দেখায় বার্সার তিনটি জয়ের বিপরীতে শেষ দুই ম্যাচেই ন্যু ক্যাম্পে কাতালানদের ২-২ গোলের ড্র উপহার দেয় দেপোর্তিভো। মুখোমুখি লড়াইয়ে এই দুই ম্যাচে অপরাজিত থাকার আত্মবিশ্বাস নিয়েই এবার স্বাগতিক হিসেবে তারা ‘এমএসএন’ ত্রয়ী মেসি-সুয়ারেজ-নেইমারদের চ্যালেঞ্জ জানাবে।

পয়েন্ট টেবিলে ৩৩ ম্যাচ শেষে শীর্ষে থাকা বার্সার সংগ্রহ ৭৬। সমান ম্যাচে সমান পয়েন্টে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দুইয়ে অ্যাতলেতিকো। ৭৫ পয়েন্ট নিয়ে বার্সা-অ্যাতলেতিকোর ঘাঁড়ে নিঃশ্বাস ফেলছে জিনেদিন জিদানের রিয়াল। মৌসুম শেষ হতে আর মাত্র পাঁচটি করে ম্যাচ বাকি।

বাংলাদেশ সময়: ০৭১০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।