ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

সুপার কাপ ডিসেম্বরে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, আগস্ট ৮, ২০১০
সুপার কাপ ডিসেম্বরে

ঢাকা: শঙ্কা ছিলো এবার সুপার কাপের টুর্নামেন্ট আদৌ হবে কিনা। কিন্তু সেই শঙ্কা উড়িয়ে দিয়েছে পেশাদার ফুটবল লিগ কমিটি।

ডিসেম্বরে হতে যাচ্ছে দেশের সবচেয়ে দামি এই ফুটবল টুর্নামেন্ট।

রোববার লিগ কমিটির বৈঠকে ফেডারেশন কাপ এবং বাংলাদেশ লিগের সময়সূচীও ঘোষণা করা হয়।

লিগ কমিটি রোববারের সভায় অনেকগুলো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়। তার মধ্যে পেশাদার লিগের সময় ঘোষণা, ফেডারেশন কাপ এবং কাবগুলোর দাবিনুযায়ী  পেশাদার লিগের দ্বিতীয় টায়ার চালু।  

অন্যান্য সিদ্ধান্তের মধ্যে রয়েছে বাংলাদেশ লিগের স্থানীয় খেলোয়াড়দের দলবদল হবে ২০ দিন ধরে (১ সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বর)। তবে বিদেশি খেলোয়াড় দলে ভেড়ানোর জন্য দেড় মাস সময় পাবে কাবগুলো।

খেলোয়াড় নিবন্ধন ফিফার নির্ধারিত ফরমে হতে হবে বলে জানিয়েছেন লিগ কমিটির চেয়ারম্যান সালাম মুর্শেদী। প্রত্যেকটি কাব ৫ জন বিদেশি খেলোয়াড় নিতে পারবে। তবে মাঠে ৫ জনকে একসঙ্গে খেলাতে হলে একজনকে অবশ্যই গোলরক্ষক হিসেবে খেলাতে হবে।

বাংলাদেশ লীগের খেলা শুরু হবে ২০ ডিসেম্বর থেকে। ফেব্রুয়ারি ও মার্চের ক্রিকেট বিশ্বকাপের সময়ও পেশাদার লিগের খেলা চলবে বলে জানিয়েছেন মুর্শেদী।

আগামী ৭ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত মাঠে গড়াবে ফেডারেশন কাপ। এরপর ১ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত হবে সুপার কাপ। বড় বাজেটের এই টুর্নামেন্টে বাংলাদেশ লিগের ১২টি দল খেলবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়।

বাংলাদেশ লিগ নিয়ে সালাম মুর্শেদী বলেন, ‘আমরা প্রতিটি বিভাগে একটি করে মাঠের জন্য আবেদন করব জাতীয় ক্রীড়া পরিষদে। যাতে নির্বিঘেœ লিগের খেলা চালানো সম্ভব হয়। এবারো রেলিগেশনে যাবে ২টি দল। ”

বাংলাদেশ লিগ: ২২১৫ ঘন্টা, আগস্ট ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।