ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

সাফল্যের ঘোর কাটেনি সিদ্দিকুরের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, আগস্ট ৮, ২০১০
সাফল্যের ঘোর কাটেনি সিদ্দিকুরের

ঢাকা: “আমি ভাবতেই পারিনি ব্রুনাই ওপেন জিতবো। অনেক দ্রুতই সাফল্য পেয়েছি।

” দেশে ফিরে গলফার সিদ্দিকুর রহমান সংবাদ সম্মেলনে এভাবেই প্রতিক্রিয়া দিয়েছেন।

পেশাদার গলফে নামলেখানোর তিন বছরের মধ্যেই এশিয়ান ট্যুরে সিদ্দিকের সাফল্যে ব্রুনাই ওপেন আয়োজকরাও অবাক হয়েছেন। প্রশংসাও কুড়িয়েছেন।

রোববার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সংবাদ সম্মেলনে নিজের লক্ষ্যের কথাও জানিয়েছেন,“লক্ষ্য ইউএস পিজিএ টুর্নামেন্টে খেলা। ”

ব্রুনাই ওপেনে সাফল্য আসায় সম্ভাবনার দ্বারও খুলে গেছে ‘বাংলাদেশ অ্যামেচার গলফ’ চ্যাম্পিয়নশিপের হ্যাটট্রিক শিরোপা জয়ী সিদ্দিকুরের। ব্রুনাই ওপেনে জেতায় আগামী দু’বছরের জন্য সরাসরি ইউরোপ ট্যুরে খেলার সুযোগ পাবেন। ২৭ আগস্ট যাচ্ছেন সুইজারল্যান্ডে। ২.৮ মিলিয়ন ডলারের এই টুর্নামেন্টে ২০১১ ও ’১২ সালে খেলার ছাড়পত্র পেয়ে গেছেন তিনি।  

শুধু ইউরোপ ট্যুরেই স্বপ্ন সীমিত রাখতে চাননা সিদ্দিক। বাংলাদেশের পতাকা তুলে ধরতে চান ইউএস পিজিএ টুর্নামেন্টেও।

তিনি বলেন,‘‘ইউরোপ ট্যুরে কোন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হতে পারলেই সরাসরি ইউএস পিজিএতে খেলার সুযোগ পাব। আশা করছি সেখানেও খেলতে পারবো। ’’

ব্রুনাই ওপেনের চ্যাম্পিয়নশিপ জিতলেও মালয়েশিয়াতে খুব একটা ভালো করতে পারেননি উদীয়মান এই গলফার। মালয়েশিয়া ওপেনে ২৭তম হয়েছেন সিদ্দিক।

বাংলাদেশ গলফ ফেডারেশনের মহাসচিব ব্রিগেডিয়ার জেনারেল মির্জা বাকের সারওয়ার আহমেদ বলেন,‘‘সিদ্দিকের এ বিজয় অদূর ভবিষ্যতে আরো নবীন গলফারদের উৎসাহিত করবে। ’’

বিমানবন্দরে তাঁকে বরণ করে নিতে ফেডারেশন ও স্পন্সরদের সঙ্গে উপস্থিত ছিলেন সিদ্দিকের বাবা আফজাল হোসেন, মা ফিরোজা বেগমসহ পরিবারের অন্যসদস্যরা। এসময় উপস্থিত ছিলেন কুর্মিটোলা গলফ কাবের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল আবিদুর রেজা খান (অব:) ও নির্বাহি কর্মকর্তা মেজর আনিস-উল-ইসলামসহ স্পন্সর প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং বাংলাদেশ দলের কোচ ও অন্যান্য গলফারবৃন্দ।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘন্টা, আগষ্ট ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।