ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

লেভার চোখে ইউরোর সর্বকালের সেরা একাদশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৬
লেভার চোখে ইউরোর সর্বকালের সেরা একাদশ ছবি: সংগৃহীত

ঢাকা: আর দু’মাস পর ফ্রান্সের মাটিতে ইউরোর ১৫তম আসরের পর্দা উঠবে (১০ জুন শুরু)। ঐতিহ্য ও জনপ্রিয়তার বিচারে বিশ্বকাপের পরই উঠে আসে ইউরোর নাম।

জামজমকপূর্ণ এ আসর মাতাতে মুখিয়ে আছেন রবার্ট লেভানডফস্কি। তার আগে ইউরোর সর্বকালের সেরা একাদশ বাছাই করেছেন পোলিশ স্ট্রাইকার।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে নিজের পছন্দের একাদশ প্রকাশ করতে লেভানডফস্কির কাছে প্রশ্ন রাখে উয়েফা। বায়ার্ন মিউনিখ তারকাও নিরাশ করেননি। তার ড্রিম টিমে স্পেন, জার্মানি ও চেক প্রজাতন্ত্রের দু’জন, ফ্রান্সের তিনজন আর পর্তুগাল ও ইতালির একজন খেলোয়াড় রয়েছেন।

এই ১১ জনের মধ্যে কেবল পোর্তো গোলরক্ষক ইকার ক্যাসিয়াস ও লেভানডফস্কির ক্লাব সতীর্থ ফিলিপ লাম এখনো ফুটবলে আছেন। আর বাকি ৯ জনই সাবেক তারকা। ইউরোর গ্রুপ ‘সি’তে জার্মানি, ইউক্রেন ও নর্দান আয়ারল্যান্ডের মুখোমুখি হবে লেভানডফস্কির পোল্যান্ড। ১২ জুন আইরিশদের বিপক্ষে ম্যাচ দিয়ে পোলিশদের ইউরো মিশন শুরু হবে।

রবার্ট লেভানডফস্কির চোখে ইউরোর সর্বকালের সেরা একাদশ: ইকার ক্যাসিয়াস (স্পেন), ফিলিপ লাম (জার্মানি), পাওলো মালদিনি (ইতালি), কার্লোস পুয়োল (স্পেন), লিলিয়াম থুরাম (ফ্রান্স), কারেল পোবোর্স্কি (চেক প্রজাতন্ত্র), লুইস ফিগো (পর্তুগাল), পাভেল নাদভেদ (চেক প্রজাতন্ত্র), জিনেদিন জিদান (ফ্রান্স), জার্ড মুলার (জার্মানি) ও থিয়েরি অঁরি (ফ্রান্স)।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad