ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আরামবাগকে হারিয়ে মিশন শুরু রাসেলের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৬
আরামবাগকে হারিয়ে মিশন শুরু রাসেলের ছবি: সংগৃহীত

ঢাকা: চলমান স্বাধীনতা কাপে শুভসূচনা করেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। আরামবাগ ক্রীড়া চক্রকে ২-১ গোলে হারিয়ে নিজেদের প্রথম ম্যাচেই জয় তুলে নিয়েছে মারুফুল হকের শিষ্যরা।

হাইভোল্টেজ এ ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে শেখ রাসেল। তবে, সমতায় ফিরে ম্যাচের শেষ দিকে গোল করে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে ২০১৩’র টুর্নামেন্ট চ্যাম্পিয়নরা।

মঙ্গলবার (০৫ এপ্রিল) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচে শেখ রাসেলের হয়ে গোল করেন ইথিওপিয়ার ফরোয়ার্ড ফিকরু জেইদা ও ঢাকার ফুটবলের চেনামুখ পল এমিলি। আরামবাগের হয়ে একমাত্র গোলটি করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড কেস্টার আকন।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই লিড নেয় আরামবাগ। ক্যামেরুনের মিডফিল্ডার ইয়োকো সামনিকের বাড়ানো বল থেকে নাইজেরিয়ান ফরোয়ার্ড আকন দলের হয়ে গোল করেন। তবে, খুব বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি আরামবাগ।

চতুর্থ মিনিটেই সমতায় ফেরে রাসেল। দলকে সমতায় ফেরান ইথিওপিয়ান ফরোয়ার্ড ফিকরু জেইদা। ইন্ডিয়ান সুপার লিগের (আইএসএল) নজরকাড়া পারফর্ম করা ফিকরুকে এ মৌসুমে শেখ রাসেল দলে টানে। আর নিজের প্রথম ম্যাচেই দলকে নিরাশ করেননি তিনি।

বিরতির আগে ১-১ গোলে সমতা ধরে রেখে বিশ্রামে যায় দুই দল। বিরতির পর আরামবাগের বক্সে একাধিক আক্রমণ হলেও রাসেলের স্ট্রাইকাররা সুবিধা আদায় করতে পারছিল না।

তবে, ম্যাচের ৮৩ মিনিটের মাথায় গোল করে দলকে প্রথমবারের মতো লিড পাইয়ে দেন পল এমিলি। বাকি সময়ে আর কোনো গোল না হলে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মারুফুল হকের শেখ রাসেল।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ০৫ এপ্রিল ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।