ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চার ম্যাচ নিষিদ্ধ হিগুয়েইন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৬
চার ম্যাচ নিষিদ্ধ হিগুয়েইন ছবি: সংগৃহীত

ঢাকা: রেফারির সঙ্গে বাক-বিতন্ডার দায়ে চার ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন গঞ্জালো হিগুয়েইন। উদিনেসের মাঠে ৩-১ গোলে হারের রাতে দ্বিতীয় হলুদ কার্ড দেখানোয় ম্যাচ রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন নাপোলি স্ট্রাইকার।

এর জের ধরেই তার ওপর কঠোর শাস্তি আরোপ করলো ইতালিয়ান ফুটবল কর্তৃপক্ষ।

আর্জেন্টাইন তারকার অনুপস্থিতি নাপোলির লিগ শিরোপার স্বপ্নেও বড় এক আঘাত বয়ে আনল। হেরাস ভেরোনা, ইন্টার মিলান, বোলোগনা ও রোমার বিপক্ষে খেলতে পারবেন না চলতি মৌসুমে সিরি আ’র সর্বোচ্চ গোলদাতা। পয়েন্ট টেবিলে ৩১ ম্যাচ শেষে ৬৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নাপোলি। শীর্ষে থাকা জুভেন্টাসের সংগ্রহ ৭৩। মৌসুম শেষ হতে আর মাত্র ৭টি করে ম্যাচ বাকি।

উদিনেসের বিপক্ষে (৩ এপ্রিল)  ম্যাচটিতে নাপোলির হয়ে একমাত্র গোলটি করেন হিগুয়েইন। নির্ধারিত সময়ের পনের মিনিট আগে প্রতিপক্ষের ডিফেন্ডার ফেলিপে ডা সিলভাকে ট্যাকল করে দ্বিতীয় হলুদ দেখেন তিনি। লাল কার্ড দেখানোয় চিৎকার করে রেফারির গায়ে হাত রাখেন আর্জেন্টাইন তারকা। এটিই তার জন্য কাল হয়ে দাঁড়ায়!চার ম্যাচ নিষেধাজ্ঞার সঙ্গে হিগুয়েইনকে ২০ হাজার ইউরো জরিমানাও করা হয়েছে। আরোপিত শাস্তির বিরুদ্ধে আপিল করা যাবে কিনা তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

দুর্দান্ত ফর্মে থাকা হিগুয়েইনের অভাবটা যে নাপোলিকে ভালোই ভোগাবে তা আর বলার অপেক্ষা রাখে না! চলতি মৌসুমে এখন পর্যন্ত ক্লাবের ৬৩টি লিগ গোলের মধ্যে ৩০টিই করেন ২৮ বছর বয়সী এ ফরোয়ার্ড। সিরি আ’র সর্বোচ্চ গোলদাতা হওয়ার দৌড়ে হিগুয়েইনের ধারেকাছেও কেউ নেই। সমান ১৪টি গোল করে যুগ্নভাবে দ্বিতীয় অবস্থানে জুভেন্টাস তারকা পাওলো দিবালা ও এসি মিলানের কার্লোস বাক্কা।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad