ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘বিশ্বসেরা কোচ’ হবেন জিদান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৬
‘বিশ্বসেরা কোচ’ হবেন জিদান ছবি: সংগৃহীত

ঢাকা: রিয়াল মাদ্রিদে সফলতা পাবেন জিনেদিন জিদান- এমন ভাবনায় কোনো সন্দেহ নেই কার্লো আনচেলত্তির। রিয়ালের সাবেক এই কোচ জানান, ফ্রেঞ্চ তারকা জিদান তার ফুটবলারদের থেকে যোগ্য সম্মান পাবে।

২০১৩-১৪ মৌসুমে আনচেলত্তি রিয়ালের প্রধান কোচ থাকাকালে তার সহকারী হিসেবে ছিলেন জিদান। ‍আর তাদের সময় রেকর্ড দশমবারের মতো চ্যাম্পিয়নস লিগ জিতেছিলো লস ব্ল্যাঙ্কসরা।

আনচেলত্তি রিয়াল ছাড়ার পর সান্থিয়াগো বার্নাব্যু’তে বেশি দিন টেকেননি রাফায়েল বেনিতেজ। গত ডিসেম্বরে বেনিতেজের বহিষ্কারের পর উত্তরসূরি হিসেবে রিয়াল বস হন বিশ্বকাপ জয়ী জিদান।

এক সাক্ষাৎকারে আনচেলত্তি জানান, ‘জিদান মাদ্রিদের কোচ হওয়াতে আমি বিস্মিত হইনি। যখন আমরা ‘লা ডেসিমা’ জিতেছিলাম তখন তার সঙ্গে আমার দারুণ অভিজ্ঞতা হয়েছিলো। সে আমার সহকারী থাকা অবস্থায় দারুণ দায়িত্ব পালন করেছে। ’

তিনি আরও বলেন, ‘সমর্থকরা জিদানকে পছন্দ করে, কারণ তার মাঝে দুর্দান্ত কিছু প্রতিভা রয়েছে। তার ব্যক্তিত্বও অসাধারণ। ফুটবলাররা তাকে প্রচুর সম্মান করে। সে রিয়ালের হয়ে ভবিষ্যতে ভালো কিছু করবে। আর একদিন সে বিশ্বসেরা কোচও হবে। ’

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, ০৫ এপ্রিল, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad