ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ক্লাসিকোর হতাশা ভুলে অ্যাতলেটিকোর মুখোমুখি বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৬
ক্লাসিকোর হতাশা ভুলে অ্যাতলেটিকোর মুখোমুখি বার্সা ছবি: সংগৃহীত

ঢাকা: চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে লা লিগার ম্যাচে ২-১ গোলের হার হতাশায় ডোবায় বার্সেলোনাকে। সেই সঙ্গে লুইস এনরিকের অধীনে চলতি মৌসুমে টানা ৩৯ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড শেষ হয় কাতালানদের।

এমন পরিস্থিতিতে দলটির সামনে কড়া নাড়ছে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল।

 

ইউরোপিয়ান লিগে শেষ আটের লড়াইয়েও বার্সা প্রতিপক্ষ চেনা মুখ। লিগে মেসি-নেইমারদের ঠিক পেছনে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষেই খেলতে হবে তাদের। মঙ্গলবার বাংলাদেশ সময় রাত পৌনে দুইটায় দিয়েগো সিমিওন শিষ্যদের ক্যাম্প ন্যু’তে আতিথিয়েতা জানাবে বার্সা।

লিগের খেলায় বার্সা জিদান ছাত্রদের কাছে হারলেও নিজেদের সর্বশেষ ম্যাচে রিয়াল বেটিসের বিপক্ষে ৫-১ ব্যবধানের বড় জয় পায় অ্যাতলেটিকো। তাই এ ম্যাচে বাড়তি আত্মবিশ্বাস থাকছে দলটির সামনে। লিগে বার্সা থেকে ছয় পয়েন্ট পিছিয়ে থেকে দুইয়ে রয়েছে রোজি ব্ল্যাঙ্কসরা।

অ্যাতলেটিকোর বিপক্ষে মুখোমুখি হওয়ার আগে অবশ্য নিজেদের হতাশ ভাবছেন না বার্সা কোচ এনরিক, ‘আমরা অনেকগুলো ম্যাচ অপরাজিত থেকেছি। তবে হ্যা, হার থেকে শিক্ষা নিতে হয়। প্রত্যেকটি শিরোপা পাওয়াই কঠিন এবং আমার ছেলেরা তা জানে। অ্যাতলেটিকো আমারদের ওপর চাপ তৈরী করবে। তবে আমরা নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করবো। ’

এদিকে এ ম্যাচের আগে আবারও মাইলফলকের সামনে আর্জেন্টাইন অধিনায়ক মেসি। নিজের ক্যারিয়ারের ৫০০তম গোলের জন্য অপেক্ষা করছেন এ ক্ষুদে জাদুকর। হয়ত এ ম্যাচেই সে রকম কিছু করে দেখাতে পারেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

অ্যাতলেটিকোর বিপক্ষে সব প্রতিযোগিতা মিলিয়ে বার্সা সর্বশেষ ছয়টি ম্যাচেই জয় পেয়েছে। সাতটি জয় হলে দু’দলের পরিসংখ্যানে রেকর্ড হবে। তবে গত আট বছরের মধ্যে একই আসরের কোয়ার্টার ফাইনালে মেসিদের সর্বশেষ হারিয়েছিলো অ্যাতলেটিকো। কিন্তু এনরিকের অধিনে চলতি মৌসুমে চ্যাম্পিয়নস লিগে কোন হার দেখেনি বার্সা আর ক্যাম্প ন্যু’তে সর্বশেষ ১০ ম্যাচেই জয় পেয়েছে দলটি।

বার্সা নিজেদের সর্বশেষ পাঁচ ম্যাচের তিনটিতে জয় পেয়েছে। একটি ম্যাচে হেরেছে ও সমান ম্যাচে ড্র করেছে। অন্যদিকে অ্যাতলেটিকো চার ম্যাচে জয়ের বিপরীতে হেরেছে একটিতে।

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, ০৫ এপ্রিল, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।