ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আবারও কর ফাঁকি বিতর্কে মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৬
আবারও কর ফাঁকি বিতর্কে মেসি ছবি: সংগৃহীত

ঢাকা: বেশ চাপেই রয়েছেন লিওনেল মেসি। গত তিন বছর ধরে আয়কর বিতর্ক নিয়ে ঝামেলায় আটকে গেছেন তিনি।

মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালে অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে খেলতে নামার আগে আরও একবার কর ফাঁকি দেওয়ার বিতর্কে জড়িয়ে গেল আর্জেন্টাইন অধিনায়কের নাম।

সোমবার (০৪ এপ্রিল) স্পেনের একটি সংবাদপত্র ফাঁস করেছে সেই ভয়ঙ্কর তথ্য। পানামার এক সংস্থায় বেআইনিভাবে তার ইমেজ রাইট্‌স থেকে প্রাপ্ত অর্থ জমা রেখেছেন বার্সেলোনা স্ট্রাইকার এবং সেই তালিকায় মেসি ছাড়াও রয়েছে আর্জেন্টিনার আরেক ফুটবলার গ্যাব্রিয়েল হেইনজ। রয়েছেন চিলির প্রাক্তন তারকা ইভো জামোরানো, বহিষ্কৃত ফিফা সচিব জেহোম ভালকেরও নাম।

ওই পত্রিকার দাবি, গত এক বছর ধরে এই সমস্ত তারকাদের বেআইনিভাবে পানামার সংস্থায় গোপনে অর্থ রাখার বিষয় নিয়ে তদন্ত চালাচ্ছিল ইন্টারন্যাশানল কনসর্টিয়াম  অফ ইনভেস্টিগেটিভ জার্নালিস্ট সংস্থা। তাদের দাবি, কর ফাঁকি দিয়ে সেই সংস্থায় বেনামে মেসি প্রায় ৪.১ মিলিয়ন ইউরো জমা রেখেছেন। খবর ফাঁস হতেই বর্তমানে আলোড়িত ফুটবল বিশ্ব।

স্পেনের আদালতে কর বিতর্ক নিয়ে মেসির বিরুদ্ধে ইতিমধ্যেই চলছে। এবার পরিস্থিতি সামাল দিতে মেসির আইনজীবীরা জানিয়েছেন, ওই স্প্যানিশ সংবাদপত্রের বিরুদ্ধে মামলাও করা হবে। কিন্তু তাতে বার্সেলোনা তারকা এই কলঙ্ক থেকে নিজেকে কতটা মুক্ত করতে পারবেন, তা নিয়ে প্রশ্ন থাকছেই।

এদিকে এমন বিতর্কের পর ফুটবল ক্লাব বার্সেলোনা জানিয়েছে, তারা পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীর যে কোন সমস্যায় পাশে দাঁড়াবে।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, ০৫ এপ্রিল, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।