ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বার্সার বিপক্ষে প্রস্তুত অ্যাতলেতিকো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৬
বার্সার বিপক্ষে প্রস্তুত অ্যাতলেতিকো ছবি: সংগৃহীত

ঢাকা: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের চলতি আসরে কোয়ার্টার ফাইনালের ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনার মুখোমুখি হবে দিয়েগো সিমিওনের অ্যাতলেতিকো মাদ্রিদ। হাইভোল্টেজ এ ম্যাচের আগে অ্যাতলেতিকোর কোচ সিমিওন জানিয়ে রাখলেন, কাতালানরা যত শক্তিশালীই হোক না কেন, তার শিষ্যরা বর্তমান চ্যাম্পিয়নদের রুখে দিতে প্রস্তুত।

 

আগামী ৫ এপ্রিল বার্সার ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে আতিথ্য নেবে অ্যাতলেতিকো। ন্যু ক্যাম্পে বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ১টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে।

চলতি লা লিগাতেও বার্সার পিছু ছাড়ছে না অ্যাতলেতিকো। সিমিওন শিষ্যরা শীর্ষে থাকা কাতালানদের পরেই অবস্থান করছে। ৩১ ম্যাচে সর্বোচ্চ ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সা। সমান ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে সিমিওনের অ্যাতলেতিকো।

সবশেষ লা লিগার ম্যাচে বিয়াল বেতিসকে ৫-১ গোলে হারানো অ্যাতলেতিকো কোচ সিমিওন জানান, আমরা লা লিগাতে এখনও চ্যাম্পিয়ন হওয়ার আশা ছেড়ে দেইনি। বার্সার পরেই আমাদের অবস্থান। ঠিক তেমনি বার্সা যত কঠিন দলই হোক না কেনো, চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে আমরা তাদের ছেড়ে কথা বলবো না।

সিমিওন আরও জানান, আমরা সবশেষ ম্যাচে ৪-৩-১-২ ফরমেশনে খেলেছি। বার্সার বিপক্ষে আমাদের ফরমেশন বদলাতে হবে। ঘরের মাঠে তারা খুবই শক্তিশালী দল। এল ক্লাসিকোতে স্বাগতিক হয়েও রিয়াল মাদ্রিদের বিপক্ষে হেরে যাওয়ায় তারা আরও সতর্ক থেকে খেলবে। আর আমি বিশ্বাস করি প্রতিপক্ষের মাঠে তাদের সমর্থকদের সামনে খেলাটা আমাদের জন্য কষ্টকর হতে পারে। তবে, এ ম্যাচে জিততে দলের প্রস্তুতি আর আগ্রহে আমি আশাবাদী।

অ্যাতলেতিকোর কোচ আরও যোগ করেন, বার্সার বিপক্ষে খেলা সবসময়ই আমাদের জন্য কঠিন। এটা একটা ভিন্ন ম্যাচের রূপ নেয়। আমাদের প্রস্তুতি বেশ ভালো। নিজেদের সেরাটা মাঠে দিতে পারলেই বেশ ভালো ফল পাওয়া যাবে বলে আমার বিশ্বাস। লা লিগায় আমাদের সবশেষ ম্যাচের সাফল্যগুলোই আমাদের প্রত্যাশা বাড়িয়ে দিচ্ছে।

সবশেষ ৫ ম্যাচে বার্সা একটি ম্যাচ হারলেও জিতেছে তিনটি ম্যাচে আর ড্র করেছে একটি ম্যাচে। অপরদিকে, নিজেদের সবশেষ ৫ ম্যাচের চারটিতেই জিতেছে অ্যাতলেতিকো মাদ্রিদ। বাকি ম্যাচটিতে হেরেছে তারা। দুই দলের মুখোমুখি দেখায় ৫ বারের সাক্ষাতে একবারও জেতেনি অ্যাতলেতিকো। সব ম্যাচই জিতেছিল বার্সা।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ০৪ এপ্রিল ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।