ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পরাজয় ভুলে প্রতিশোধ নাও: ক্রিস্টিয়ান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৬
পরাজয় ভুলে প্রতিশোধ নাও: ক্রিস্টিয়ান ছবি: সংগৃহীত

ঢাকা: মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোতে মুখোমুখি হতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর এই লড়াইয়ে রিয়ালের সাবেক তারকা ফরাসি মিডফিল্ডার ক্রিস্টিয়ান কারেম্বু তার সাবেক ক্লাবকে জয়ের ‘টোটকা’ দিয়ে রেখেছেন।

চলতি মৌসুমে লিগের প্রথম পর্বে নিজেদের মাঠে বার্সার কাছে ৪-০ গোলে হেরেছিল রিয়াল। কাম্প ন্যুতে আগামী শনিবার ফিরতি ম্যাচে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী দল দুটি।

‘এল ক্লাসিকো’র মহারণে পয়েন্ট টেবিল কোনো প্রভাব ফেলবে না বলে জানান ৯৮’র বিশ্বকাপ জয়ী এই তারকা। ৪৫ বছর বয়সী ক্রিস্টিয়ানের বিশ্বাস দুই দলের মহারণে যেকোনো কিছুই ঘটতে পারে।

লা লিগার ৩০ রাউন্ড শেষে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে মেসি-নেইমার-সুয়ারেজদের বার্সা। সমান ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আতলেটিকো মাদ্রিদ। আর এক পয়েন্ট কম নিয়ে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে গ্যারেথ বেল, ক্রিস্টিয়ানো রোনালদোদের রিয়াল মাদ্রিদ।

রিয়াল কোচ জিনেদিন জিদানের সঙ্গে খেলা ক্রিস্টিয়ান এই ম্যাচ প্রসঙ্গে জানান, ‘রিয়ালের সবাইকে বলছি, ৪-০ গোলের পরাজয় ভুলে যাও। নিজেদের প্রস্তুত করো প্রতিশোধ নেওয়ার জন্য। অন্য সব ম্যাচের মতোই এই ম্যাচটিকে চ্যালেঞ্জ হিসেবে দেখতে হবে। এল ক্লাসিকো তোমাদের জন্য অনেক বড় কিছু।

রিয়ালের প্রতিটি খেলোয়াড়ের উদ্দেশ্যে তিনি আরও যোগ করেন, যদিও বার্সার মাঠে খেলা বেশ কঠিন একটি কাজ। তারপরও নিজেদের সেরাটা দেখিয়ে দাও। বার্সার বিপক্ষে মাঠে নামো আর লড়াই চালিয়ে যাও। এটা শুধুই একটি ম্যাচ নয়, তোমাদের গর্ব ধরে রাখার ম্যাচও বটে। বার্সা নিজেদের শীর্ষ অবস্থানে রেখে নিজেদের মাটিতে বেশ নির্ভার হয়েই খেলবে। আর সেটির সুযোগ নিতে হবে তোমাদের। এটা তোমাদের জন্য এই মৌসুমের বিশেষ একটি ম্যাচ।

ফরাসিদের হয়ে ৫৩ ম্যাচ খেলা ক্রিস্টিয়ান রিয়ালের হয়ে ১৯৯৭-২০০০ সাল পর্যন্ত খেলেছিলেন ৫১টি ম্যাচ। এই ক্লাবের হয়ে দু’বার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছিলেন তিনি। রিয়ালের হয়ে ইন্টার কন্টিনেন্টাল কাপের শিরোপার স্বাদও নিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ০১ এপ্রিল ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।