bangla news

নেইমারকে আরো পরিণত চান জাগালো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৪-০১ ৬:৪৯:১৮ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

যতটুকু হওয়া উচিৎ ততটুকু পরিপক্ক নন নেইমার! কথাটা বলেছেন স্বয়ং ব্রাজিলিয়ান কিংবদন্তি মারিও জাগালো। অধিনায়ক নেইমারকে আরো পরিণত দেখতে চান দু’বারের বিশ্বকাপ জয়ী। ব্রাজিলিয়ান সেনসেশনকে ‘ভীষণ’ পছন্দও করেন ৮৪ বছর বয়সী জাগালো।

ঢাকা: যতটুকু হওয়া উচিৎ ততটুকু পরিপক্ক নন নেইমার! কথাটা বলেছেন স্বয়ং ব্রাজিলিয়ান কিংবদন্তি মারিও জাগালো। অধিনায়ক নেইমারকে আরো পরিণত দেখতে চান দু’বারের বিশ্বকাপ জয়ী। ব্রাজিলিয়ান সেনসেশনকে ‘ভীষণ’ পছন্দও করেন ৮৪ বছর বয়সী জাগালো।

 

এক সাক্ষাৎকারে জাগালো বলেন, ‘আমি তাকে (নেইমার) অনেক পছন্দ করি। সে ব্যতিক্রমী খেলোয়াড়। এগিয়ে যাওয়ার লক্ষ্যে তার মধ্যে সবকিছুই আছে। কিন্তু ব্রাজিলকে নেতৃত্বে দেওয়ার ক্ষেত্রে তাকে অবশ্যই সচেতনতার বিকাশ ঘটাতে হবে। সে পথ থেকে বিচ্যুত হতে পারে না। যতটুকু হওয়া উচিৎ নেইমার ঠিক ততটা পরিণত নয়।’

 

ব্রাজিলীয় ফুটবলে এক অনন্য নাম জাগালো। সেলেকাওদের পাঁচটি বিশ্বকাপ জয়ের চারটিতেই তার অবদান অপরিসীম। খেলোয়াড় হিসেবে জিতেছেন টানা দু’টি (১৯৫৮ ও ১৯৬২) ওয়ার্ল্ডকাপ। যা ব্রাজিলের প্রথম দু’টি বিশ্বকাপও বটে।

খেলোয়াড়ী জীবন শেষে কোচিং পেশায়ও উত্তরসূরীদের শিরোপা এনে দেন জাগালো। তার অধীনে ১৯৭০ সালে বিশ্বকাপ ট্রফি পুনরুদ্ধার করেন পেলে-গারসন-কার্লোস আলবার্তোরা। ২৪ বছর পর ব্রাজিলের ১৯৯৪ বিশ্বকাপ জয়েও জাগালোর অবদান ছিল চোখে পড়ার মতো। ওই আসরে তিনি ছিলেন দলের টেকনিক্যাল পরামর্শক ও সহযোগী কোচ।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৬
এমআরএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-04-01 06:49:18