bangla news

তাজিকিস্তানে যাচ্ছেন মারিয়া-সানজিদারা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৩-২২ ৯:৩১:৫২ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

গত বছরের শেষ দিকে কাঠমান্ডুতে স্বাগতিক নেপালকে হারিয়ে এএফসি অনূর্ধ্ব-১৪ মহিলা ফুটবলে এশিয়া অঞ্চলের চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। বড় কোনো টুর্নামেন্টে সেটাই ছিল বাংলাদেশের মেয়েদের প্রথম শিরোপা জয়। মারিয়া, মার্জিয়া, সানজিদা, কৃষ্ণাদের নিয়ে সাজানো এই দলটি এবার খেলতে যাচ্ছে তাজিকিস্তানে।

 

ঢাকা: গত বছরের শেষ দিকে কাঠমান্ডুতে স্বাগতিক নেপালকে হারিয়ে এএফসি অনূর্ধ্ব-১৪ মহিলা ফুটবলে এশিয়া অঞ্চলের চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। বড় কোনো টুর্নামেন্টে সেটাই ছিল বাংলাদেশের মেয়েদের প্রথম শিরোপা জয়। মারিয়া, মার্জিয়া, সানজিদা, কৃষ্ণাদের নিয়ে সাজানো এই দলটি এবার খেলতে যাচ্ছে তাজিকিস্তানে।

তাজিকিস্তানের দুশানবেতে ২৬ এপ্রিল থেকে শুরু হওয়া এএফসি অনূর্ধ্ব-১৪ মহিলা ফুটবলে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা অংশ নেবেন। টুর্নামেন্টটির ফাইনাল ০১ মে।

গতবারের মতো এবারও গ্রুপপর্বে বাংলাদেশের খুদে ফুটবলারদের বিপক্ষে লড়বে নেপাল ও ভারত। উদ্বোধনী দিনেই লাল-সবুজদের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচে মারিয়া-সানজিদাদের প্রতিপক্ষ ভারত।

‘বি’ গ্রুপে থাকা বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচটি খেলবে নেপালের বিপক্ষে, ২৮ এপ্রিলি।

গতবার বাংলাদেশ, নেপাল ও ভারতের গ্রুপে ছিল ইরান। এবার তারা খেলবে ‘এ’ গ্রুপে। দুই গ্রুপের সেরা দুই দল খেলবে সেমিফাইনাল।

এএফসি অনূর্ধ্ব-১৪ মহিলা ফুটবলে অংশ নিতে ইতোমধ্যেই অনুশীলন শুরু করেছে খুদে ফুটবলাররা। গোলাম রব্বানী ছোটনের অধীনে তারা গত ১১ মার্চ থেকে বিকেএসপিতে ক্যাম্প শুরু করে। ৩১ জনকে নিয়ে চলছে এই ক্যাম্প।

বাংলাদেশ সময়: ০৮৩০ ঘণ্টা, ২২ মার্চ ২০১৬
এমআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-03-22 09:31:52