ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

খেলা

ম্যাচ পাতানোর দায় থেকে মুক্ত বাড্ডা ও ওয়ারী

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৭ ঘণ্টা, আগস্ট ৭, ২০১০
ম্যাচ পাতানোর দায় থেকে মুক্ত বাড্ডা ও ওয়ারী

ঢাকা: বসুন্ধরা সিনিয়র ডিভিশন ফুটবলে পাতানো ম্যাচের অভিযোগ থেকে মুক্তি পেলো বাড্ডা জাগরণী ও ওয়ারী কাব।

শৃঙ্খলা কমিটির শাস্তি শনিবার আপিল কমিটি বাতিল করে দেওয়ায় কাব দুটি স্বস্তি ফিরে পেয়েছে।

সিনিয়র ডিভিশনের প্রথম পর্বে ম্যাচ পাতানোর অভিযোগ এনে বাড্ডা জাগরণী ও ওয়ারী কাবকে পঞ্চাশ হাজার টাকা করে জরিমানা এবং ম্যাচের ফলাফল বাতিলসহ উভয় দলের কাছ থেকে এক পয়েন্ট করে কেটে নেয় লিগের শৃঙ্খলা কমিটি।

১৯ জুলাই শৃঙ্খলা কমিটির এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হলে ২৫ ও ২৬ জুলাই আপিল কমিটি বরাবর তা বাতিলের আবেদন করে উভয় দল। শনিবার আব্দুল মুয়িদ চৌধুরির সভাপত্বিতে আপিল কমিটি শৃঙ্খলা কমিটির রায় বাতিল করে দেয়।

এ রায় বাড্ডা জাগরণীর জন্য ভীষণ স্বস্তি বয়ে এনেছে। চার পয়েন্ট ফিরে পাওয়ায় লিগে অবনমনের হাত থেকে বেঁচে যাচ্ছে দলটি।

মাত্র ১০ মিনিটের সভায় সিদ্ধান্ত দিয়ে ফুটবল ফেডারেশন ছেড়ে চলে যান আপিল কমিটির সদস্যরা। শৃঙ্খলা কমিটির সিদ্ধান্ত বাতিলের কারণ জানতে চাইলে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে তা জানাতে অপারগতা প্রকাশ করেন মুয়িদ চৌধুরী।

তবে বাফুফের সাধারণ সম্পাদক আল মুসাব্বির সাদী এ বিষয়ে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান,‘‘ডিসিপ্লিনারি কমিটি যথাযথ প্রক্রিয়া অনুসরণ না করে কাব দুটির বিপক্ষে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ায় তাদের রায় বহাল রাখেনি আপিল কমিটি। ”

তিনি আরো বলেন,‘‘বাইলজ অনুযায়ী ডিসিপ্লিনারি কমিটি ম্যাচ হওয়ার ৪৮ ঘন্টার মধ্যে কারো বিপক্ষে শাস্তিমূলক ব্যবস্থা নিতে পারে। কিন্তু বাড্ডা ও ওয়ারির বিপক্ষে সে নিয়ম মানা হয়নি। এমনকি ম্যাচ কমিশনের রিপোর্ট এবং যথাযথ তথ্য উপাত্ত ছাড়াই শুধু দর্শকদের মতামত ও সন্দেহের ভিত্তিতে ওই রায় দেওয়া হয়েছিলো। ’’

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘন্টা, আগষ্ট ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad