ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

মালয়েশিয়াতে সেরা বিশেও নেই সিদ্দিক

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৭ ঘণ্টা, আগস্ট ৭, ২০১০
মালয়েশিয়াতে সেরা বিশেও নেই সিদ্দিক

ঢাকা: মালয়েশিয়ায় সেলেঙ্গার মাস্টার্স গলফ টুর্নামেন্টে সুবিধা করতে পারেননি এশিয়ান সার্কিট গলফের ব্রুনাই ওপেন জয়ী সিদ্দিকুর রহমান। ব্রুনাই ওপেনের শীর্ষ গলফার মালয়েশিয়ায় ধপাস করে নেমে গেছেন ২৭তম স্থানে।

কোয়ালালামপুরে ৪ থেকে ৭ আগস্ট অনুষ্ঠিত এই টুর্নামেন্টে চার রাউন্ডের খেলা শেষ করতে সিদ্দিক স্ট্রোক খেলেছেন ২৮৭ বার। প্রথম রাউন্ড ৭১, দ্বিতীয় রাউন্ড ৭৩, তৃতীয় রাউন্ড ৬৯ ও চতুর্থ রাউন্ড ৭৪ স্ট্রোকে ১৮ হোল পূর্ণ করেন তিনি।

২৭তম স্থানটিও সিদ্দিকের একার নয়। আরো চারজন সমান স্কোর করে ওই স্থান পেয়েছেন। এই টুর্নামেন্টের শিরোপা জিতেছেন ফিলিপাইনের অ্যাঞ্জেলো কুইরে। ইংলিশ গলফার ক্রিস রজার্সকে প্লে-অফে হারিয়ে শীর্ষ স্থান পান তিনি।

এদিকে বাংলাদেশ গলফ ফেডারেশন শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে রোববার দেশে ফিরছেন সিদ্দিকুর রহমান। মালয়েশিয়া থেকে রওয়ানা হয়ে বিকাল সাড়ে পাঁচটায় শাহজালাল (রা.) বিমানবন্দরে পৌঁছাবেন তিনি।

দেশে ফিরেই উষ্ণ অভ্যর্থনা পাবেন পেশাদার গলফে ইতিহাস গড়া এই বাংলাদেশি। সম্বর্ধনা দেবে জাতীয় গলফ ফেডারেশন।

১ আগস্ট ব্রুনাই এম্পায়ার হোটেল এন্ড কান্ট্রি কাব মাঠে দক্ষিণ আফ্রিকার জোবে ক্রুগারকে প্লে-অফ ম্যাচে হারিয়ে শিরোপা জেতেন সিদ্দিকুর রহমান।

তিন লাখ ডলারের এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হিসেবে সিদ্দিক পেয়েছেন ৪৮ হাজার ৬০০ মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৫ লাখ টাকা। দেশের ক্রীড়াঙ্গনের ইতিহাসে এ যাবৎ কালের সবচেয়ে বেশি ব্যক্তিগত উপার্জন কোন একটি টুর্নামেন্ট থেকে।

চার রাউন্ডের খেলায় অসাধারণ কৃতিত্ব দেখিয়েছেন বাংলাদেশি তরুণ। মোট ২৮৪ স্ট্রোকের মধ্যে ১৬টি শট কম নিয়ে ক্রুগারের সঙ্গে যৌথভাবে শীর্ষে পৌঁছান সিদ্দিক। এরপর প্লে-অফে এক হোলের খেলায় চার স্ট্রোকে বল পাঠিয়ে দেন অভিষ্ঠ লক্ষ্যে। অর্থাৎ চারটি শট নিয়ে বল গর্তে পাঠান সিদ্দিক। প্রতিপক্ষ ক্রুগার একশট বেশি নেওয়ায় চ্যাম্পিয়ন হন বাংলাদেশি গলফার।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘন্টা, আগস্ট ০৭, ২০১০


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।