ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

জয় ছাড়া কিছু ভাবছে না পাকিস্তান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, জুন ২৭, ২০১১
জয় ছাড়া কিছু ভাবছে না পাকিস্তান

ঢাকা: বাংলাদেশের বিপক্ষে জয় ছাড়া কিছুই ভাবছেন না পাকিস্তান কোচ তারিক লুৎফি। তবে ঢাকার মাঠ তার জন্য চ্যালেঞ্জ বলে মনে করছেন তিনি ।

বিশ্বকাপ প্রাক বাছাই উপলক্ষ্যে সোমবার ২৬ সদস্যের দল নিয়ে ঢাকায় পৌছেছে পাকিস্তান জাতীয় ফুটবল দল।

২০ খেলোয়াড় ও ছয়জন কর্মকর্তা নিয়ে সোমবার দুপুর দেড়টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে পাকিস্তান দল। পরে হোটেল রুপসী বাংলায় ওঠে তারা।   সাংবাদিকদের সঙ্গে মুখোমুখিতে পাকিস্তান কোচ বলেন,“খেলোয়াড়দের জানিয়েছি জয় ছাড়া ভিন্ন কিছু ভাবার সুযোগ নেই। তাদেরকে বলেছি বাংলাদেশের বিপক্ষে হারলে কোচ হিসেবে আমাকে হারাতে হবে। ”

বাংলাদেশে তার দলের কোন বিষয়টি চ্যালেঞ্জ হতে পারে বলে মনে করেন জানতে চাইলে তারিক বলেন,“বাংলাদেশের কন্ডিশন কোন বড় সমস্যা নয়। তবে বৃষ্টি আমাদের জয়ের পথে বড় বাধা হতে পারে যেহেতু বৃষ্টির সঙ্গে আমার খেলোয়াড়রা খুব একটা পরিচিত নয়। ”

বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলার আশাবাদ ব্যক্ত করে এই অভিজ্ঞ কোচ বলেন,“এবার সেরা দলটাকেই পেয়েছি আমরা। তাই চূড়ান্ত পর্বে খেলার আশা রাখছি। সেজন্য বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচে জয়টা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এটা করতে পারলে বাংলাদেশ যখন আমাদের দেশে খেলতে যাবে তখন তাদেরকে চাপে রাখা যাবে। ”

এবারের পাকিস্তান দলটি বেশ শক্তিশালী হিসেবে গণ্য হচ্ছে। কারণ ব্যাখ্যা করে কোচ বলেন,“আমাদের দলে পাকিস্তান বংশোম্ভূত চার বিদেশী খেলোয়াড় রয়েছেন। যাদের অন্তর্ভুক্তি এবারের দলকে পাকিস্তানের সেরা দলে পরিণত করেছে। এছাড়া তরুণ ও অভিজ্ঞদের মিশেল রয়েছে দলে যেটা দলকে অনেকখানি শক্তিশালী করেছে। আর এমন দল নিয়ে ফলাফল আনতে না পারলে কোচিং করানোর কোনো অর্থ নেই। ”

আগামী ২৯ জুন বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি হবে বঙ্গবন্ধু স্টেডিয়ামে সন্ধ্যা ছয়টায়।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, জুন ২৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad