ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

মারুফ ও কালাকে ডেকেছে লিগ কমিটি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, জুন ২৬, ২০১১

ঢাকা: গ্রামীণফোন বাংলাদেশ লিগের দ্বিতীয়পর্বে শেখ জামাল ও রহমতগঞ্জের মধ্যকার কথিত পাতানো ম্যাচের তদন্ত গুছিয়ে এনেছিলো বাফুফের পেশাদার লিগ কমিটি। বাফুফে সভাপতির কাছে রিপোর্ট জমা দেওয়ার প্রস্তুতি চলছিল।

বাফুফের সাজানো তদন্তে আগুণ ধরিয়ে দিলেন মুক্তিযোদ্ধার কোচ মারুফুল হক। সোমবার মারুফ ও রহমতগঞ্জের ফুটবল ম্যানেজার সালাউদ্দিন কালাকেও জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে কমিটি।

শনিবার মুক্তিযোদ্ধা-রহমতগঞ্জের ম্যাচ শেষে মুখ খোলেন মুক্তিযোদ্ধার কোচ মারুফুল হক। শেখ জামাল-রহমতগঞ্জের ম্যাচে তাকে ভুলবশত ফোন করে রহমতগঞ্জের ফুটবল ম্যানেজার সালাউদ্দিন কালা পাতানো ম্যাচের বিষয়ে রহমতগঞ্জের অবস্থান পরিস্কার করেন। মারুফকে ভুলকরে কালা জানান, তাদের বিদেশি ডিফেন্ডারের কারণে শেখ জামালের গোল করতে অসুবিধা হচ্ছে। তাই তাকে মাঠ থেকে তুলে নেওয়া হচ্ছে। প্রতিপক্ষকে যতখুশি গোল করারও আহ্বান জানান তিনি।

লিগ শেষে নিজ খেলোয়াড়দের উদ্দেশ্যে মারুফ বলেন,“নীতিগতভাবে আমরাই লিগ চ্যাম্পিয়ন। আমরা অব দ্যা ফিল্ড খেলিনি। শুধু মাঠেই খেলেছি। মন খারাপের কিছু নেই। ” মারুফের বক্তব্যে তোলপাড় শুরু হয় ফুটবল অঙ্গনে। এ কারণে পেশাদার লিগ কমিটি মুক্তিযোদ্ধার কোচ মারুফুল হক এবং রহমতগঞ্জের সহকারী ফুটবল ম্যানেজার সালাউদ্দিন কালাকে লিগ কমিটির সামনে হাজির হওয়ার চিঠি পাঠায়।

পেশাদার লিগ কমিটির সদস্য আনোয়ারুল হক হেলাল জানান, মারুফ ও কালাকে লিগ কমিটির সামনে হাজির হওয়ার চিঠি দেওয়া হয়েছে। ওদের বক্তব্য শুনবো আমরা। প্রয়োজনে দু’জনেরই কললিষ্ট পরীক্ষা করা হবে।

সদ্য সমাপ্ত পেশাদার লিগে মুক্তিযোদ্ধা ২২ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে রানার্স আপ হয়। তাদের চেয়ে এক পয়েন্ট বেশি নিয়ে চ্যাম্পিয়ন হন লিগে নবাগত শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জুন ২৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।