ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

ভারতে টেস্ট খেলবে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, জুন ২৬, ২০১১
ভারতে টেস্ট খেলবে পাকিস্তান

নয়াদিল্লি: আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)’র খসড়া এফটিপি (ফিউচার ট্যুরস প্রোগ্রাম) ২০১৩’র সূচি অনুযায়ী ২০০৭ সালের পর প্রথমবারের মতো পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে স্বাগতিক হবে ভারত। এবিষয়ে হংকংয়ে রোববার ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার বার্ষিক সম্মেলনে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

অবশ্য এফটিপিতে ভারত ও পাকিস্তানের মধ্যকার অন্যান্য সিরিজে স্বাগতিক দেশের নাম এমনকি ম্যাচের সংখ্যা নিয়েও স্পষ্ট করে কিছু বলা হয়নি। সূচি অনুযায়ী তা কার্যকর থাকবে ২০১২ থেকে ২০২০ সাল পর্যন্ত।

এই আট বছরের মধ্যে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার তুলনায় ভারত কম টেস্ট খেলবে। যদিও এসময় বিশ্ব চ্যাম্পিয়নরা ব্যস্ত হতে পারে একদিনের ক্রিকেট নিয়ে। যাই হোক, খসড়া প্রস্তাব এবং চূড়ান্ত সংখ্যা ভিন্ন হতে পারে।

খসড়ায় টেস্ট খেলুড়ে কিছু দেশের মধ্যে স্পষ্ট বিভাজন করা হয়েছে। ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও ভারত খেলবে বেশি টেস্ট। এছাড়া একই নীতি থাকবে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার ক্ষেত্রেও।

ইংল্যান্ড ৯৯, অস্ট্রেলিয়া ৯২, ভারত ৯০, শ্রীলঙ্কা ৭৬ ও দক্ষিণ আফ্রিকা আট বছরে খেলবে ৭৪টি টেস্ট। ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড খেলবে সমান ৬৬টি টেস্ট ম্যাচ। এছাড়া পাকিস্তান ৬৫, বাংলাদেশ ৪২ ও জিম্বাবুয়ে টেস্ট খেলার সুযোগ পাবে ৪১টি।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জুন ২৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।