ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

রাসেলের গোলউৎসব, আবাহনী-মোহামেডানের ড্র

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, জুন ২৪, ২০১১
রাসেলের গোলউৎসব, আবাহনী-মোহামেডানের ড্র

ঢাকা: ঢাকা আবাহনী ও ঢাকা মোহামেডানের মর্যাদার লড়াইয়ে হার-জিত হয়নি। গোলশূন্য ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করেছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

দিনের অপর ম্যাচে গোল উৎসব করেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। অ্যাডওয়ার্ড শাখনেভিচের হ্যাটট্রিকে শেখ রাসেল ৫-০ গোলে হারিয়েছে চট্টগ্রাম আবাহনীকে।

অন্য দিকে ফেনী সকারের কাছে ২-১ গোলে হেরে অবনমন শঙ্কায় স্বাধীনতা কাপ জয়ী ফরাশগঞ্জ স্পোর্টিং।
 
গ্রামীণফোন বাংলাদেশ লিগের শিরোপা প্রতিযোগিতা থেকে আগেই ছিটকে পড়েছিলো আবাহনী ও মোহামেডান।   পয়েন্ট তালিকায় তৃতীয় স্থান নিয়েই ভাবতে হচ্ছে লিগের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন আবাহনীকে। ২১ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে ধানমন্ডির ক্লাবটি। শেখ রাসেল ২২ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থানে। গোল গড়ের হিসেবেও আবাহনীর চেয়ে সুবিধাজনকস্থানে তারা। অন্যদিকে ২২ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে ষষ্ঠ স্থানে মোহামেডান।   একম্যাচ কম খেলেও গোল গড়ে সাদা-কালোদের থেকে এগিয়ে গোপীবাগের দলটি।

লিগের উত্তাপ আগেই শেষ হয়েছে শেখ জামালের শিরোপা জয়ে। তারপরও আবাহনী-মোহামেডান মানেই বাড়তি উত্তেজনা। বঙ্গবন্ধু স্টেডিয়ামে হাজার দশেক দর্শকও হাজির হয়েছিলেন। কিন্তু ভক্তদের মন ভরাতে পারেনি কোন দলই।  

১৭ মিনিটে লিংকনের ফ্রিকিক থেকে উজ্জ্বলের শট দক্ষতার সঙ্গে গ্লাভসে নেন মোহামেডান গোলরক্ষক মোহাম্মদ আল হাসান। ৪৫ মিনিটে লিংকনের আচমকা শট মোহামেডানের সাইডবার ঘেঁষে বাইরে চলে না গেলে ফলাফল অন্যরকম হতে পারতো। ৭১ মিনিটে মোহামেডানের হয়ে সবচেয়ে সহজ সুযোগটি নষ্ট করেন দলের নাইজেরিয়ান স্ট্রাইকার সানডে সিজোবা।

ম্যাচ শেষে আবাহনী কোচ জয় না পাওয়ায় ফরোয়ার্ডদেরকেই দায়ী করেন,“সারা ম্যাচে প্রাধান্য দেখালেও সুযোগ কাজে লাগাতে পারেনি ফরোয়ার্ডরা। শিরোপা উত্তাপ না থাকায় খেলোয়াড়দের মধ্যে জয়ের স্পৃহা কাজ করেনি। ”

অন্যদিকে লিগে নিজেদের শেষ ম্যাচে ড্র করেই খুিশ মোহামেডান কোচ শফিকুল ইসলাম মানিক,“ব্যর্থতার কিছু নেই। শিরোপা প্রতিদ্বন্দ্বিতা গড়তে না পারলেও দল হিসেবে খারাপ করিনি আমরা। ”

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে দিনের অন্য ম্যাচে রাশিয়ান ফরোয়ার্ড অ্যাডুয়ার্ড শাখনেভিচের হ্যাটট্রিকে শেখ রাসেল ৫-০ গোলে হারিয়েছে চট্টগ্রাম আবাহনীকে। অ্যাডুয়ার্ড একাই চারটি গোল করেন। অপর গোলটি ইউসুফের।

এ হারে ২১ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তলানীতে চট্টগ্রাম আবাহনী। এদিকে ফেনীতে স্বাগতিক ফেনী সকারের কাছে ২-১ গোলে হেরে রেলিগেশন ঝুঁকিতে রয়েছে ফরাশগঞ্জ। ২২ ম্যাচে তাদের সংগ্রহ ১৯ পয়েন্ট। চট্টগ্রাম মোহামেডান ও আরামবাগের মধ্যকার লড়াইয়ে চট্টগ্রামের দলটি জিতলে পরবর্তী লিগে দেখা যাবে না ফরাশগঞ্জকে। অন্যদিকে নিজেদের শেষ ম্যাচে জয়ে ২১ পয়েন্ট নিয়ে অবনমন ঝুঁকি এড়িয়েছে ফেনী সকার ক্লাব।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, জুন ২৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।