ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

ইংলিশ সাইকোনে গুঁড়িয়ে গেছে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, আগস্ট ৭, ২০১০
ইংলিশ সাইকোনে গুঁড়িয়ে গেছে পাকিস্তান

এজবাস্টন: পাকিস্তানের জন্য এখন মান বাঁচানোই দায়। ঘুরে দাঁড়ানোর পথ কঠিন করে তুলেছে নিজেরাই, প্রথম ইনিংসে ৭২ রানে অল-আউট হয়ে।

সেই একই মাঠে ইংলিশদের দাপটের সামনে কুপোকাত পাক বোলাররা।

শুক্রবার প্রথম দিনের খেলা শেষ হওয়ার আগে ইংলিশরা ২ উইকেটে সংগ্রহ করেছে ১১২ রান। কেভিন পিটারসেন ৩৬ এবং জনাথন ট্রট ৩১ রানে অপরাজিত আছেন।

প্রথম টেস্টে ৩৫৪ রানের পরাজয় মুছে দিতে সিরিজের দ্বিতীয় টেস্টকে আগলে ধরতে চেয়েছিলো পাকিস্তান। বোলারদের কাঁধে ভর করে এগিয়ে যাওয়ার স্বপ্ন দেখেছিলেন সালমান বাট। কিন্তু দিন শেষে আরেকবার হাপিত্যেশ নিয়ে হোটেলে ফিরতে হয়েছে পাক বাহিনীকে।

সাঈদ আনোয়ার, ইনজামামুল হকের উত্তরসূরিদের অবস্থা এতটাই নাজুক এখন পাকিস্তানের টেস্ট ইনিংস আড়াইশ রানের কোটা পেরোয় না। ইংল্যান্ডের বিপক্ষে অবস্থাটা আরো বেশি খারাপ। নিজেদের টেস্ট ইতিহাসে ইংল্যান্ডের বিপক্ষে সবচেয়ে কম রানে ইনিংস গুটিয়েছে পাকিস্তান, শুক্রবার এজবাস্টনে।

সিমিংকন্ডিশনের সঙ্গে একেবারেই খাপ খাওয়াতে পারছে না ওয়াকার ইউনুসের ব্যাটসম্যানরা। তিন পেসার জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড এবং স্টিভেন ফিন ধ্বসিয়ে দিয়েছে পাকিস্তানের ইনিংস।

প্রথম দুই বোলার নিয়েছেন চারটি করে উইকেট। ফিন নিয়েছেন দুটি উইকেট।

উদ্বোধনী জুটি থেকে আসে ৭ রান। এরপর থেকে মড়ক থামাতে পারেনি পাকিস্তান। সবাই যাওয়া আসার মিছিলে সামিল হয়েছে নিয়মিত বিরতিতে। প্রথম চার ব্যাটসম্যান করেছে ১০ রান। শেষের তিন ব্যাটসম্যানেরও একই অবস্থা।

ইনিংসে মোট তিনজন দুই অঙ্কের কোটা পেরিয়েছেন। উমর আমিন ২৩, উমর আকমল ১৭, মোহাম্মদ আমের ১২ রান তুলে সাজঘরে ফিরেছেন।  

অথচ তড়িঘড়ি করে অবসর থেকে ফিরিয়ে আনা হয়েছে অভিজ্ঞ ব্যাটসম্যান মোহাম্মদ ইউসুফকে। ভিসা জটিলতায় ইংল্যান্ডে পৌঁছাতে দেরি হওয়ায় দ্বিতীয় টেস্টে খেলা হলো না তার। ব্যাটিংয়ের যা হাল তাতে ইউসুফ একা কতটা সামাল দিতে পারবেন বলা মুশকিল।

তবে দ্বিতীয় টেস্টের ছিদ্র সারাতে হলে বোলারদেরই এখন দায়িত্ব নিতে হবে। অন্যথা হলে ইংলিশদের কাছে এদফায়ও নাকাল হতে হবে পাকিস্তানকে।

বাংলাদেশ সময়: ২২৪৯ ঘন্টা, আগস্ট ০৬, ২০১০



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।