ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

দ্রাবিড়ের শতকে ভারতের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, জুন ২৪, ২০১১
দ্রাবিড়ের শতকে ভারতের জয়

কিংসটন: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে জয় পেয়েছে ভারত। রাহুল দ্রাবিড়ের শতক, প্রভীন কুমার ও ইশান্ত শর্মার বোলিং নৈপুণ্যে স্বাগতিকদের ৬৩ রানে হারিয়েছে সফরকারীরা।

এজয়ে তিন ম্যাচ টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে গেলো র‌্যাঙ্কিংয়ের এক নম্বর দল।

ভারত দ্বিতীয় ইনিংস: ২৫২, প্রথম ইনিংস: ২৪৬
ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ইনিংস: ২৬২, প্রথম ইনিংস: ১৭৩
ফল: ভারত ৬৩ রানে জয়ী

দ্বিতীয় ইনিংসে ৩২৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ লড়াই করেছে ওয়েস্ট ইন্ডিজ। গুটিয়ে যাওয়ার আগে ২৬২ রান করতে সমর্থ হয় ড্যারেন স্যামির দল। পুরো একদিন হাতে থাকলেও সুযোগ কাজে লাগাতে পারেনি তারা। জয় থেকে ৬৩ রান দূরে থাকতেই অলআউট হয় ক্যারিবিয়রা।

প্রভীন কুমার, ইশান্ত শর্মা, অমিত মিশ্র ও হরভজন সিংদের মারাত্মক বোলিংয়ে কোণঠাসা ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ইনিংসে খেলেছে বেশ আত্মবিশ্বাসী হয়েই! প্রথম ইনিংসে স্বাগতিকরা করে ১৭৩ রান। ড্যারেন ব্রাভো ৪১, আদ্রিয়ান বারাথ ৩৮ ও রবি রামপলের ৩৪ রানের কল্যাণেই লড়েছে তারা।

প্রথম ইনিংসে ২৪৬ রান করে ভারত। দ্বিতীয় ইনিংসে রাহুল দ্রাবিড়ের ১১২ রানের সুবাদে ২৫২ রানে অলআউট হয় মহেন্দ্র সিং ধোনির দল। দশটি চার ও একটি ছক্কার মার ছিলো তার ইনিংসে।

দুই ইনিংস মিলে সমান ছয়টি করে উইকেট নেন প্রভীন কুমার ও ইশান্ত শর্মা। এছাড়া চারটি উইকেট শিকার করেন অমিত মিশ্র।

বাংলাদেশ সময়: ১৬৫৩ঘণ্টা, জুন ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।