ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

মর্যাদার লড়াইয়ে আবাহনী-মোহামেডান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, জুন ২৩, ২০১১
মর্যাদার লড়াইয়ে আবাহনী-মোহামেডান

ঢাকা: গ্রামীণফোন বাংলাদেশ লিগে নিয়মরক্ষার ম্যাচে শুক্রবার মুখোমুখি হচ্ছে ঘরোয়া আসরের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ঢাকা আবাহনী লিমিটেড ও ঢাকা মোহামেডান স্পোর্টিং।

পেশাদার লিগ মানেই আবাহনী ও মোহামেডানের লড়াই।

আগের তিনটি আসরেই শিরোপা জিতেছে আকাশী-নীল শিবির। অন্যদিকে সাদা-কালোরা হ্যাটট্রিক রানার্সআপ। কিন্তু লিগে এবার সব ওলট পালট করে দিয়েছে নবাগত শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

প্রথমবারের মতো খেলতে এসেই শিরোপা ঘরে তুলেছে তারা। বুধবার নিজেদের শেষ ম্যাচে ব্রাদার্সের সঙ্গে ২-২ গোলের ড্র’তে ২২ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে শিরোপা নিশ্চিত করে ধানমন্ডির ক্লাবটি। অন্যদিকে ২১ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে রানার্স আপের মর্যাদা আদায় করে মুক্তিযোদ্ধা। ফলে একদমই সাদা-মাটা একটা লড়াই হতে যাচ্ছে আবাহনী ও মোহামেডানের।

ঘরোয়া আসরের দুই শীর্ষ দলের লড়াই সবসময়ই একটু ভিন্ন আমেজের। সবার আগে যেখানে মর্যাদার প্রশ্নটি জড়িত। ফলে শিরোপা উত্তাপ থেমে গেলেও দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে কিছুটা উত্তেজনা থাকবে দুই দলের সমর্থক শিবিরে।

লিগের প্রথম পর্বের লড়াইয়ে আবাহনী ১-০ গোলে মোহামেডানকে হারিয়েছিলো। ফলে সাদা-কালোদের জন্য এটি প্রতিশোধের লড়াইও বটে। মোহামেডানের কোচ শফিকুল ইসলাম মানিক বলেন,“আমাদের লক্ষ্য লিগ টেবিলের পঞ্চম স্থানে থেকে সুপার কাপ খেলা। ফুটবলাররা যদি তাদের স্বাভাবিক খেলাটা খেলতে পারে তাহলে আবাহনীকে হারাতে পারবো। ” শিরোপা লড়াইয়ে প্রতিদ্বন্দ্বিতা গড়তে না পারলেও অন্তত আবাহনীকে হারিয়ে দর্শকদের কিছুটা সান্ত¡না দিতে চান মানিক।

একই অবস্থা আবাহনী শিবিরেও। হ্যাটট্রিক শিরোপাজয়ী দলটি এবার পয়েন্ট তালিকায় দ্বিতীয়স্থানেও নেই। আকাশী-নীল দর্শকদের ক্ষোভ প্রশমিত করতে কিছুটা হলেও কাজে দেবে মোহামেডানের বিপক্ষে ম্যাচ জয়।

আবাহনীর কোচ অমলেশ সেনও এ ম্যাচে জয়ের বিকল্প কিছুই ভাবছেন না,“আগের ম্যাচে বিভিন্ন কারণে আমাদের নিয়মিত পাঁচ ফুটবলার খেলতে পারেনি। তাই শেখ রাসেলের সঙ্গে ফলাফলটা আমাদের পক্ষে ছিল না। মোহামেডানের বিপক্ষে পূর্ণশক্তি নিয়েই মাঠে নামব আমরা। ”

অন্যদিকে দলীয় অধিনায়ক প্রাণতোষ বলেন,“লিগ শিরোপাটা আমাদের হাত ছাড়া হয়েছে। মোহামেডানকে হারিয়ে ভক্তদের কিছুটা হলেও আনন্দ দিতে চাই। ”

২০ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে তালিকায় চতুর্থ স্থানে রয়েছে ঢাকা আবাহনী। এক ম্যাচ বেশি খেলে ২৯ পয়েন্ট নিয়ে ৬ষ্ঠ স্থানে মোহামেডান।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জুন ২৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।