ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

মহিলা ক্রিকেট দলের বিদেশ সফর চান রেদোয়ান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, জুন ২৩, ২০১১
মহিলা ক্রিকেট দলের বিদেশ সফর চান রেদোয়ান

ঢাকা: অনেক ইচ্ছে ছিলো মেয়েদের জাতীয় দল নিয়ে আয়ারল্যান্ড সফরে যাবেন আব্দুল্লাহ আল ফোয়াদ রেদোয়ান। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র মহিলা শাখার প্রধানের সে স্বপ্ন পূরণ হচ্ছে না।

বিশ্বকাপের বাছাই পর্বের আগে বাংলাদেশের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে রাজি হয়নি আয়ারল্যান্ড।

জাতীয় মহিলা দলের আয়ারল্যান্ড সফর বাতিল হওয়াতে এক অর্থে বিসিবির লাভই হয়েছে। অন্তত বিশাল খরচের হাত থেকে বেঁচে গেছে। পাঁচটি একদিনের ম্যাচ খেলতে আয়ারল্যান্ড যেতে হলে কমপক্ষে ৫৭ লাখ টাকা খরচ হতো।

এছাড়া যাদের দক্ষিণ এশিয়ার বাইরে বড় দলের বিপক্ষে খেলা হয়নি, হুট করে তাদের আয়ারল্যান্ড সফর সুখকর নাও  হতে পারতো। বিশ্বকাপের বাছাই পর্বের খেলাও তো হবে বাংলাদেশে। সেদিক থেকে বিবেচনা করলে ভারত, পাকিস্তান বা শ্রীলঙ্কাকে আমন্ত্রণ জানিয়ে হোম সিরিজ খেলতে পারলে বেশি উপকৃত হবে দল। রেদোয়ান বলছেন,“যেহেতু আয়ারল্যান্ড হচ্ছে না। এখন চেষ্টা করবো উপমহাদেশের কোন দলের বিপক্ষে খেলতে, যদি সম্ভব হয়। ”

এবছর ১২ নভেম্বর থেকে ২৭ নভেম্বর ১০টি দল নিয়ে ঢাকায় হবে মহিলা ক্রিকেট বিশ্বকাপের বাছাই পর্বের খেলা। ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তানকে বাদ দিলে বাংলাদেশের জন্য সপ্তম স্থানটি বরাদ্দ থাকে। অবশ্য দেশের সুবিধা কাজে লাগাতে পারলে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করলেও করতে পারেন বাংলাদেশের মেয়েরা।

এদিকে বিশ্বকাপের বাছাই পর্বের প্রস্তুতির জন্য শনিবার ৩০ সদস্যের দল ঘোষণা করবে বিসিবি। বৃহস্পতিবার প্রধান নির্বাহী (সিইও) মঞ্জুর আহমেদ জানিয়েছেন, ভারত থেকে মেয়েদের জাতীয় দলের জন্য একজন মহিলা কোচ আনার চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, জুন ২৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।