ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

খেলা

ল’র লকারে আটকে গেছে বিসিবি!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, জুন ২২, ২০১১
ল’র লকারে আটকে গেছে বিসিবি!

ঢাকা: মৌখিকভাবে জাতীয় দলের কোচ হয়ে আছেন স্টুয়ার্ট ল। কার্যত তা হয়নি।

অর্থ হলো ল’র কাছ থেকে শেষ সংকেত না পাওয়া পর্যন্ত তীর্থের কাকের মতো তাকিয়ে থাকতে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কর্মকর্তাদেরকে। প্রধান নির্বাহী (সিইও) মঞ্জুর আহমেদের কপালে চিন্তার ভাঁজের দৈর্ঘ্য বেড়ে যাচ্ছে। বিসিবি সভাপতি আ হ ম মোস্তফা কামালেরও অস্থির অস্থির ঠেকছে। যদি না বলে দেন ল! সেই ভয়েই বোর্ড সভাপতি ও সিইও’র গা ছমছম করছে।

যদিও বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে কাজ করতে শ্রীলঙ্কান অন্তর্বর্তীকালীন কোচ ল’র আগ্রহ অনেক। বিসিবির সঙ্গে চূড়ান্ত আলোচনাও হয়ে আছে। প্রতিশ্রুতি দিয়েছেন বাংলাদেশের সঙ্গে কাজ করবেন। তারপরেও ভয় ভয় করছে ক্রিকেট কর্মকর্তাদের। ভয়ের আসল কারণটা হলো আন্তর্জাতিক সংবাদমাধ্যমে খবর বেরিয়েছে শ্রীলঙ্কা ল‘কে সুযোগ সুবিধা নিশ্চিত করলে বাংলাদেশকে না বলে দেবেন। সেক্ষেত্রে জাতীয় দলের কোচের জন্য নতুন করে সিদ্ধান্ত নিতে হবে বিসিবিকে। সিইও তো বলেই দিয়েছেন জরুরী সভা ডেকে কোচ খোঁজার চেষ্টা করতে হবে। উনার ভাষায় দ্বিতীয় প্রজেক্ট হাতে নিতে হবে।

অবশ্য কেউ কেউ নিশ্চিত হয়েই আছেন ল আসবেন। পেশাদার কোচরা হ্যাঁ বললে পিছু হটেন না। মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস তো বলেই দিলেন,“ল আমাদেরকে নিশ্চিত করেছেন জাতীয় দলের সঙ্গে কাজ করবেন। চুক্তির শর্তের কপিও উনার কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। এখন তো আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার কথা। ”

কোচ নিয়োগে জালাল ইউনুসও তো জড়িত। ব্যক্তিগত সফরে ইংল্যান্ডে গিয়ে বিসিবির কোচ খোঁজার কাজ কিছুটা এগিয়ে রেখে এসেছেন তিনিই তো। সে জন্যই তো ওই অস্ট্রেলিয়ানের কাছ থেকে সবুজ সঙ্কেত না পাওয়ায় বিব্রত জালাল ইউনুস।

আনুষ্ঠানিক ঘোষণা না আসার অন্যতম কারণ শ্রীলঙ্কার খেলা চলছে। এছাড়া যে বোর্ডের সঙ্গে কাজ করছেন তাদের কাছ থেকেও তো একটা ছাড়পত্র লাগে। সে সবের জন্য একটু আধটু দেরি হচ্ছে। তবে নির্ভরযোগ্য একজন কর্মকর্তা বুধবার বাংলানিউজকে জানিয়েছেন,“বৃহস্পতিবার কোচের আনুষ্ঠানিক ঘোষণা আসবে। স্টুয়ার্ট ল হচ্ছেন বাংলাদেশ কোচ। ”

অবশ্য বিসিবি সিইও জানিয়েছেন,‍ বিদেশি কোচের ব্যাপারে এখনই ঘোষণা আসছে না। ল দুই দিন সময় চেয়েছেন। "

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জুন ২২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।