ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

কাঠগড়ায় ফরাসী খেলোয়াড়রা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, আগস্ট ৬, ২০১০
কাঠগড়ায় ফরাসী খেলোয়াড়রা

প্যারিস: শৃঙ্খলা কমিটির কাঠগড়ায় দাঁড়াতে হচ্ছে ফরাসী দিদ্রোহী খেলোয়াড়দের। তাদের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ এনেছে ফ্রান্স ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারি কমিটি।



বিশ্বকাপে বাজে পারফর্মেন্সের পাশাপাশি কোচের সঙ্গে খেলোয়াড়দের বিবাদ নিয়ে আরো বেশি সমালোচিত হয় ’৯৮ এর বিশ্বকাপ জয়ী দলটি। প্রথম রাউন্ডেই বিদায় নেয় তারা।

জুলাইয়ে বিদ্রোহের বিষয়ে গঠিত তদন্ত কমিশনের পেশ করা রিপোর্টটি পর্যালোচনার পর কেন্দ্রীয় কাউন্সিল শুক্রবার শৃঙ্খলা কমিশনকে সংশ্লিষ্টদের বিরুদ্ধে অভিযোগ দায়েরের সুপারিশ করে।

তবে খেলোয়াড়দের নিষিদ্ধ করার মতো কঠিন সিদ্ধান্ত শৃঙ্খলা কমিটি নেবে না বলেই ধারণা করা হচ্ছে। ফ্রান্স ফুটবল ফেডারেশনের সভাপতি ফার্নান্দ ডুচাওসো খেলোয়াড়দের অভয় দিয়ে বলেছেন এই সিদ্ধান্তের মানে এই নয় যে, তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হবে।

কমিটির তিন সদস্য খেলোয়াড়দের বিদ্রোহের ঘটনার ব্যাপারে বিশ্বকাপ দলের ২৩ খেলোয়াড়ের মধ্যে ১৮ জনকে এবং স্টাফ ও ফেডারেশনের কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদ করে।

মেক্সিকোর বিপক্ষে হারের (২-০ গোলে) ম্যাচটিতে কোচ রেমন্ড ডমেনেখকে কটুক্তি করার অপরাধে বিশ্বকাপ চলাকালেই দেশে ফেরত পাঠানো হয় নিকোলাস অ্যানেলকাকে। সতীর্থের প্রতি এমন আচরনের প্রতিবাদে ফ্রান্স দল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পরবর্তী ম্যাচের আগে প্রশিক্ষণ করতে অনিহা প্রকাশ করেছিলো।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘন্টা, আগস্ট ৬, ২০১০



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।