ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

খেলা

পাকিস্তানকে অংশ নিতে ভারতের অনুরোধ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৬
পাকিস্তানকে অংশ নিতে ভারতের অনুরোধ

ঢাকা: ফেব্রুয়ারির ০৬ তারিখ থেকে ভারতের গুয়াহাটিতে বসছে এসএ গেমসের ১২তম আসর। দক্ষিণ এশিয়ার আটটি দেশের অংশগ্রহণে মেগা ইভেন্টে এই অঞ্চলের সাতটি দেশ অংশ নেবে।



বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, নেপাল, মালদ্বীপ, ভুটান ও আফগানিস্তান অংশ নিলেও ভারতের সঙ্গে কুটনৈতিক টানপোড়নের কারণে পাকিস্তানের অংশগ্রহণ নিয়ে শঙ্কা থেকে যাচ্ছে। আর সেই শঙ্কা থেকেই পাকিস্তানে এখন ভারত সরকারের চার উর্ধ্বতন কর্মকর্তাসহ ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা সফর করছেন।

উল্লেখ্য, ভারতে অনুষ্ঠিত সদ্য সমাপ্ত সাফ ফুটবলে পাকিস্তান অংশ নেয়নি।

শুক্রবার (৮ জানুয়ারি) পাকিস্তানের সঙ্গে একটি যৌথ সংবাদ সম্মেলনে দেশটির অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট জেনারেল (অব) আরিফ হাসানকে উদ্দেশ্য করে ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের সম্পাদক রাজিব মেহতা বলেন, পাকিস্তানের সম্মতিতেই ২০১০ সালে ভারত কমনওয়েলথ গেমসের আয়োজন করেছিল। এবার ফেব্রুয়ারি মাস থেকে আমরা এসএ গেমসের আয়োজন করতে যাচ্ছি। আর এই গেমসকে সামনে রেখে এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি শেষ করেছি। প্রস্তুতির অংশ হিসেবে অংশ গ্রহণকারী দেশগুলোর জন্য গুয়াহাটি ও শিলংয়ে সবধরনের সুযোগ সবিধা নিশ্চিত করেছি।

মেহতা আরও বলেন, পাকিস্তান ফেডারেল ক্রীড়ামন্ত্রী ও দেশটির অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রধানের সঙ্গেও আমাদের বেশ ফলপ্রসু একটি আলোচনা হয়েছে। এরই ধাবাহিকতায় খুব শিগগিরই পাকিস্তান সরকারের একটি নিরাপত্তা পর্যবেক্ষক দল গুয়াহাটি ও শিলং সফরে যাবে।

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, ০৯ জানুয়ারি ২০১৬
এইচএল/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।