ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

আলোর পথে ফিরছেন ফেলপ্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, আগস্ট ৫, ২০১০
আলোর পথে ফিরছেন ফেলপ্স

আরভিন: বেইজিং অলিম্পিক গেমসের সেই জলদাবন খ্যাতি পাওয়া মাইকেল ফেল্পস অনেকদিন হলো খুব একটা আলোচনায় নেই। ২০০৯ সালের বিশ্বচ্যাম্পিয়নশিপেও তাকে নিয়ে হইচই পড়েনি।

মাদক সেবনের দায়ে তিনমাস নিষিদ্ধও হয়েছিলেন।

এসবই নাকি ফেল্পসের জন্য মঙ্গল বয়ে আনবে। তার কোচ বব বৌম্যানের মতে, অনেক দিনের বিশ্রাম ফেল্পসের ক্যারিয়ারকে খানিকটা এগিয়ে নিবে।
 
“আমরা যদি চাই যে সে লন্ডনে সাঁতার কাটুক, তাহলে এই বছরটি খুবই দরকার হবে। ” লন্ডনে অনুষ্ঠেয় ২০১২ এর অলিম্পিকে অংশ গ্রহণ করতে চায় ফেলপ্স। শিষ্যের ইচ্ছাকে মাথায় রেখেই বব এ কথা বলেন।

ইউএস চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণের প্রস্তুতির জন্য এই সপ্তহে ক্যালিফোর্নিয়ায় এসেছেন ২৫ বছর বয়সী এই তারকা। যিনি ২০০৮ এর বেইজিং অলিম্পিকে পেয়েছিলেন রেকর্ড আটটি স্বর্ণ পদক।

২০১০ এ জয় করেন  ছয়টি ইউএস গ্র্যা প্রিক্স। জুনে জেতেন দুটি প্যারিস ওপেন। কিন্তু তাতেও নিজের সময় নিয়ে খুশি হতে পারেননি আমেরিকান এই সাঁতারু।
 
ফেলপ্সই সেরা এটা আবারো সত্যি প্রমানিত হল বুধবার রাতে। যখন তিনি ২০০ মিটার ফ্রি স্টাইল এবং ২০০ মিটার বাটারফাইয়ে জয় পান। এর মধ্যদিয়ে আসন্ন প্যান প্যাসিফিক চ্যাম্পিয়নশিপের জন্য নিজের জায়গাটাও নিরাপদ করে নিলেন ফেল্পস।  

বাংলাদেশ সময়: ২২২১ ঘন্টা, আগস্ট ০৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।