ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

খেলা

কে জিতবে ইংলিশ প্রিমিয়ার লিগ?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৬ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৬
কে জিতবে ইংলিশ প্রিমিয়ার লিগ? ছবি: সংগৃহীত

ঢাকা: ইংলিশ প্রিমিয়ার লিগের অর্ধেক মৌসুম শেষ। প্রতিটি দল খেলে ফেলেছে ২০টি করে ম্যাচ।

আরও ১৮টি ম্যাচ বাকি থাকলেও শিরোপার দাবিদার হতে সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে পারেনি কোনো দল। শীর্ষে যে পাঁচটি দল রয়েছে তারাও যে কোন সময়ে পিছিয়ে পড়তে পারে। আর এখন পর্যন্ত ট্রফিতে চুমু দিতে কোনো ক্লাবই নিজেদের নিরাপদ উচ্চতায় নিয়ে যেতে পারেনি।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেলসি ইতোমধ্যে শিরোপার দৌড়ে পিছিয়ে পড়েছে। দলটির এতই খারাপ অবস্থা যে এখন রেলিগেশন থেকে বাঁচতে লড়ছে নতুন কোচ গাস হিডিংকসের শিষ্যরা (২৩ পয়েন্ট)।

বর্তমানে লিগ টেবিলের শীর্ষে রয়েছে আর্সেনাল (৪২ পয়েন্ট)। ২০ ম্যাচে ১৩ জয়, চার হার ও তিন ড্রয়ে চলতি মৌসুমে চমক দেখানো দ্বিতীয় স্থানে থাকা লিচেস্টার সিটি থেকে মাত্র দুই পয়েন্ট এগিয়ে রয়েছে গানাররা। আর সমান ম্যাচে ফক্স খ্যাত লিচেস্টার ১১ জয়, দুই হার ও সাতটি ড্র করেছে।

এদিকে ২০ ম্যাচে ১২ জয়, পাঁচ হার ও তিন ড্রয়ে ৩৯  পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তৃতীয় অবস্থানে ম্যানচেস্টার সিটি। আর সমান ম্যাচে নয় জয়, নয় হার ও দুই ড্রয়ে চুতর্থস্থানে টটেনহাম (৩৬ পয়েন্ট)।

সেরা চার থেকে খুব বেশি পিছিয়ে নেই ম্যানচেস্টার ইউনাইটেড। ২০ ম্যাচে রেড ডেভিলসদের পয়েন্ট ৩৩। তাই নিঃসন্দেহেই বলা যায় এবারের ইংলিশ মৌসুমটি হচ্ছে সব থেকে ভিন্ন আঙ্গিকে। আর শিরোপা জয়ে এখন পর্যন্ত এককভাবে কোনো দলকেই এগিয়ে রাখা যাচ্ছে না।

বাংলাদেশ সময়: ০০২৭ ঘণ্টা, ০৫ জানুয়ারি, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।