ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

মেসি-নেইমারের সঙ্গে সুয়ারেজও যোগ্য

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৬
মেসি-নেইমারের সঙ্গে সুয়ারেজও যোগ্য ছবি: সংগৃহীত

ঢাকা: আর ক’দিন পরেই জানা যাবে কে পাচ্ছেন বিশ্বসেরা ফুটবলারের তকমা ‘ব্যালন ডি’অর’ অ্যাওয়ার্ড। এই অ্যাওয়ার্ডের চূড়ান্ত তালিকায় রয়েছেন লিওনেল মেসি, নেইমার ও ক্রিস্টিয়ানো রোনালদো।

তবে এ তালিকায় মেসি-নেইমারদের সঙ্গে বার্সেলোনার আরেক ম্যাজিকম্যান লুইস সুয়ারেজও যোগ্য ছিলেন বলে জানালেন, বায়ার্ন মিউনিখ মিডফিল্ডার থিয়াগো আলকান্ত্রা।

২০১৫ সালে লা লিগার সর্বোচ্চ গোলদাতাদের মধ্যে অন্যতম ছিলেন উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেজ। মেসি, নেইমার ও সুয়ারেজদের নিয়ে গড়া ‘এমএসএন’ ত্রয়ীর দ্বারা কাতালানরা এক বছরে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়ে।

থিয়াগো ক্যাম্প ন্যু’তে এক সময় মেসিদের সতীর্থ ছিলেন। তবে ২০১৩ সালে বার্সা ছেড়ে তিনি অ্যালিয়াঞ্জ অ্যারিনায় পাড়ি জমান। তার মতে বর্তমান বিশ্বের সেরা এই আক্রমণভাগই ব্যালন ডি’অরের চূড়ান্ত তালিকার জন্য যোগ্য ছিলেন।

থিয়াগো বলেন, ‘এই মুহূর্তে তাদের তিনজনই ব্যালন ডি’অর পাওয়ার দাবি রাখে। এই ত্রয়ীর সমন্বয় অসাধারণ। অনেকটা জাভি, মেসি, ইনিয়েস্তা ও মেসি, ইতো, অঁরির মতো। ’

স্পেন জাতীয় দলের এ তারকা আরও বলেন, ‘ইতিহাসের সেরা আক্রমণভাগ হিসেবে তারা নিজেদের প্রমাণ করেছে। সুতরাং পুরস্কারের যোগ্য দাবিদার তারাই ছিলেন। ’

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, ০৪ জানুয়ারি, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।