ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

আন্তর্জাতিক রেটিং দাবা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
আন্তর্জাতিক রেটিং দাবা

ঢাকা: প্রাইম ব্যাংক ১৮তম আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতার পঞ্চম রাউন্ড শেষ হয়েছে। পূর্ণ ৫ পয়েন্টে যুগ্মভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন বাংলাদেশ নৌবাহিনীর গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান ও উতেন।



রোববার (৩ ডিসেম্বর) বাংলাদেশ দাবা ফেডারেশনের হল-রুমে পঞ্চম রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। সাড়ে চার পয়েন্ট করে নিয়ে গোল্ডেন স্পোর্টিং ক্লাবের আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল ও হাসান মেমোরিয়াল চেস ক্লাবের মোহাম্মদ এনায়েত হোসেন যুগ্মভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন।

আর চার পয়েন্ট সংগ্রহ করে তৃতীয় স্থানে রয়েছেন ১১জন খেলোয়াড়। এরা হলেন, শেখ রাসেল চেস ক্লাবের ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন ও শওকত হোসেন পল্লব, শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাবের সোহেল চৌধুরী, বাংলাদেশ নৌবাহিনীর মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন, ফায়ার সার্ভিসের মোঃ মাসুম হোসেন, প্রিতম প্রিজম চেস ক্লাব নারায়ণগঞ্জের মোকাদ্দেসুর রহমান খান সোহান, অনতা চৌধুরী ও শাহনাজ মোহাম্মদ ফারুক, সাইফ পাওয়ারটেকের মোহাম্মদ সিরাজুল কবীর, অগ্রণী ব্যাংক লিমিটেড দাবা দলের গিয়াস উদ্দিন মিঠু ও আমদাদুল কবীর চৌধুরী।

পঞ্চম রাউন্ডের খেলায় জিয়া হোসেলকে, উতেন ইমনকে, শাকিল আলীমুল হক কাজলকে, মিঠু ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমানকে, শিরিন মুকিতুল ইসলাম রিপনকে, মাসুম খন্দকার নজরে মাওলাকে, সিরাজ গৌর সুন্দর বিশ্বাসকে, অনতা হানিফ মোল্লাকে, সোহান মোঃ মুজিবুর রহমানকে, শাহনাজ আমির হোসেনকে ও আমদাদ মনিরুজ্জামান মাসুদকে পরাজিত করেন। এনায়েত পল্লবের সঙ্গে মতিউর রহমান মামুন মোঃ জাকারিয়া ও শওকত বিন ওসমানের সঙ্গে শাওন যোয়ার হক প্রধান ড্র করেন।

উল্লেখ্য, সোমবার (৪ জানুয়ারি) বিকেল ৩টা থেকে একই স্থানে ষষ্ঠ রাউন্ডের খেলা শুরু হবে।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।