ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

যশোরে ফিরছে আন্তর্জাতিক ফুটবল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৬
যশোরে ফিরছে আন্তর্জাতিক ফুটবল ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যশোর: বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের চারটি ম্যাচ যশোর শামস-উল-হুদা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। আগামী ০৮ জানুয়ারি বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে এ স্টেডিয়ামে।



শুক্রবার (০১ জানুয়ারি) সকালে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) গ্রাউন্ড কমিটির চেয়ারম্যান মোঃ ফজলুর রহমান বাবুল, জাতীয় ক্রীড়া পরিষদের উপ-পরিচালক ইঞ্জিনিয়ার সুকুমার সাহা যশোর শামস-উল-হুদা স্টেডিয়াম পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন যশোর জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের (ডিএফএ) সভাপতি আসাদুজ্জামান মিঠু।

যশোর জেলা ফুটবল ফেডারেশন সূত্রে জানা যায়, আন্তর্জাতিক এই ফুটবল টুর্নামেন্টের চারটি ম্যাচ সফলভাবে সম্পন্ন করতে ইতোমধ্যে তোড়জোড় শুরু হয়েছে। জানা গেছে, ০৮ জানুয়ারি বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার প্রথম ম্যাচ ছাড়াও ০৯ জানুয়ারি মালয়েশিয়া ও নেপাল, ১০ জানুয়ারি বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ও বাহরাইন এবং ১১ জানুয়ারি মালদ্বীপ ও কম্বোডিয়ার মধ্যকার ম্যাচ যশোর শামস-উল-হুদা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

এদিকে, যশোরে দীর্ঘদিন পরে টানা চারটি আর্ন্তজাতিক ম্যাচ আয়োজনের খবরে ক্রীড়া প্রেমীদের মাঝে উল্লাসের সৃষ্টি হয়েছে। যশোরের ক্রীড়া ব্যক্তিত্বদের আশা, এই চারটি আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের মধ্য দিয়ে যশোর স্টেডিয়ামকে আন্তর্জাতিক ভেন্যু হওয়ার দাবিটা আরও জোরালো হবে।
 
২০১৪ সালের ২৪ অক্টোবর শেষবারের মতো আন্তর্জাতিক ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয় যশোরের শামস-উল-হুদা স্টেডিয়ামে। বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার সে ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

যশোর জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের (ডিএফএ) সভাপতি আসাদুজ্জামান মিঠু বাংলানিউজকে জানান, বঙ্গবন্ধু আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের দ্বিতীয় আসরের বেশ কয়েকটি ম্যাচ হওয়ার কথা ছিল সিলেট ও চট্টগ্রামে। কিন্তু ক্রিকেটের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য সিলেট ও চট্টগ্রামে ভেন্যু পাওয়া না যাওয়ায় কপাল খুলে যায় যশোরের। তিনি আরও বলেন, আন্তর্জাতিক এই চারটি ম্যাচ আয়োজনে সকল প্রস্তুতি ইতোমধ্যে শুরু হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা,  ০১ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।