ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

বার্সায় আসলেন আরেক ব্রাজিলিয়ান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৬
বার্সায় আসলেন আরেক ব্রাজিলিয়ান ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ২০১৬ সালের জানুয়ারি পর্যন্ত ফুটবলারদের সঙ্গে আনুষ্ঠানিক কোনো চুক্তিতে যেতে বার্সেলোনার ওপর নিষেধাজ্ঞা জারী করেছিল ফিফা। তারই খেসারত দিতে হয় আরদা তুরান ও অ্যালেক্সি ভিদালকে।

মাসের পর মাস সাইডলাইনে বসিয়ে রাখতে হয় এ দুই তারকা ফুটবলারকে।

তবে ফিফার নিষেধাজ্ঞা ট্রান্সফার বাজারে মোটেই দমিয়ে রাখতে পারেনি কাতালানদের। বছরের শুরুতেই স্প্যানিশ জায়ান্ট দলটির হয়ে নাম লেখালেন ব্রাজিলিয়ান উঠতি তারকা রবার্ট সান্তোস। ১৯ বছর বয়সী এ মিডফিল্ডার কাতালান দলটিতে পাড়ি জমাতে চলেছেন বলে নিশ্চিত করেছে বার্সা।

বর্তমান বার্সায় ব্রাজিলের তারকা রাইটব্যাক দানি আলভেজ, দেশটির দলপতি নেইমার, ডিফেন্ডার আদ্রিয়ানো, ডগলাস আর মিডফিল্ডার রাফিনহা খেলে চলেছেন। তাদের সঙ্গে ব্রাজিলের অনূর্ধ্ব-১৭ দলে খেলে আসা রবার্ট যোগ দেবেন বলে জানায় বার্সার ক্লাব কর্তৃপক্ষ।

ফ্লুমিনেন্সের মিডফিল্ডার রবার্টকে ধারে খেলানোর জন্য এক বছরের চুক্তি করতে পারে বার্সা-এমন খবর পুরোনোই ছিল। এ নিয়ে দুই ক্লাবের মাঝে বেশ কয়েকবার আলোচনা হয়।

রবার্টের এজেন্ট ভিতোর লিয়াল জানান, স্প্যানিশ জায়ান্ট দলটির সঙ্গে আমরা একাধিকবার সমঝোতার বিষয়টি নিয়ে আলোচনা করেছি। আর খুব দ্রুতই এ ব্যাপারে বার্সা আমাদের সবুজ সংকেত দিয়ে রবার্টের সঙ্গে চুক্তি সম্পন্ন করেছে। রবার্টকে নিয়ে কাতালানদের প্রস্তাবটি ফ্লুমিনেন্সেরও পছন্দ হয়েছে।

প্রথমে রবার্টকে বার্সার ‘বি’ দলের সঙ্গে অনুশীলন করানো হবে। জেরার্ড লোপেজের অধীনে সেখানে তাকে নিয়ে বেশ কিছুদিন কাজ করার পর প্রথম একাদশের সঙ্গে অনুশীলন করার সুযোগ দেওয়া হতে পারে।

কাতালানরা রবার্টোকে অনেক আগে থেকেই টার্গেট করে রেখেছিল জানিয়ে লিয়ান বলেন, বার্সা অনেক আগেই রবার্টকে নিয়ে ভেবে রেখেছিল। দীর্ঘদিন থেকেই তাকে নিয়ে স্প্যানিশ ক্লাবটি আগ্রহ দেখায়। রবার্টের খেলার ধরন আর মান নিয়ে তারা সন্তুষ্ট হওয়ায় অবশেষে ক্লাবটির পক্ষ থেকে চুক্তির প্রস্তাব আসে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ০১ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।