ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

‘গোলমেশিন’কে গোলবঞ্চিত করবেন চেক!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৬
‘গোলমেশিন’কে গোলবঞ্চিত করবেন চেক! ছবি: সংগৃহীত

ঢাকা: লিওনেল মেসি নাকি পিতর চেক-তুলনার কোনো মানে নেই। একজন বিশ্বসেরা ফুটবলার আর একজন বিশ্বের সেরা গোলরক্ষদের মাঝে অন্যতম।

একজন স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার গোলমেশিন আর একজন ইংলিশ প্রিমিয়ার লিগের দল আর্সেনালের গোলবারের নিচে দায়িত্ব পালন করা দুর্দান্ত সৈনিক।

আর্সেন ওয়েঙ্গারের আর্সেনালের বিপক্ষে আট ম্যাচের কোনো ম্যাচেই গোলের মুখ দেখেননি মেসি। গানারদের গোলরক্ষক পিতর চেকের বিপক্ষে কোনোবারই জালের ঠিকানা খুঁজে পাননি মেসি। চেলসির গোলরক্ষক থাকাকালীন আর্জেন্টাইন সুপারস্টারকে বারবার গোলবঞ্চিত করেছেন চেক রিপাবলিকের ৩৩ বছর বয়সী অভিজ্ঞ এই গোলরক্ষক।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর লড়াইয়ে আগামী ফেব্রুয়ারিতে মুখোমুখি হবে বার্সা এবং আর্সেনাল। গানারদের গোলরক্ষক চেক এবারও কাতালানদের প্রাণভোমরা মেসিকে গোলবঞ্চিত করে রাখতে হুঙ্কার দিয়েছেন।

মেসিকে গোলবঞ্চিত করার ঘোষণা দেওয়া পিতর চেক জানান, খুব বেশি গোলরক্ষক নেই যারা বলতে পারবেন আমি মেসির বিপক্ষে আট ম্যাচ বা অত মিনিট খেলেছি কিন্তু তাকে গোল করতে দেইনি। এদিক দিয়ে এটি আমার একটি অসাধারণ অর্জন হয়ে রয়েছে।

চেক আরও যোগ করেন, আমাদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো পরবর্তী রাউন্ডে উন্নীত হওয়া। যদি মেসি গোল করেন আর আমরা পরবর্তী রাউন্ডে উন্নীত হই, তবে তা নিয়ে আমার কোনো মাথা ব্যথা নেই। তাকে আগের মতোই গোলবঞ্চিত রাখার চেষ্টা থাকবে আমার।

সম্প্রতি ইংলিশ প্রিমিয়ার লিগে বার্নমাউথের বিপক্ষে আর্সেনালের ২-০ গোলে জয়ের পর রেকর্ড গড়েন গোলরক্ষক পিতর চেক। প্রিমিয়ার লিগ ইতিহাসে সবচেয়ে বেশি ‘ক্লিন শীটে’র রেকর্ড গড়েন গানার এ গোলরক্ষক। ৩৫২ লিগ ম্যাচে ১৭০ বার তিনি কোনো গোল হজম করেননি।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ০১ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad