ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

একই দলে মেসি-নেইমার-রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
একই দলে মেসি-নেইমার-রোনালদো ছবি : সংগৃহীত

ঢাকা: বিশ্বখ্যাত ফুটবল ম্যাগাজিন ফ্রান্স ফুটবল ২০১৫ সালের সেরা একাদশ নির্বাচন করেছে। যেখানে অনুমিত ভাবেই জায়গা দখল করে রেখেছেন ফিফা ব্যালন ডি’অরের চূড়ান্ত তালিকায় থাকা মেসি, নেইমার আর রোনালদো।



২০১০ সালে ‘ব্যালন ডি অর’ নামকে পরিবর্তন করে নতুন করে নাম দেওয়া হয় ‘ফিফা ব্যালন ডি’অর’। নতুন নামকরণের আগে ইউরোপের সেরা খেলোয়াড়ের পুরস্কার ঘোষণা করতো ফ্রান্স ফুটবলের এ ম্যাগাজিনটি। ফলে, ফ্রান্স ফুটবলের সেরা একাদশ নির্বাচনের বিষয়টিকে আলাদা করে গুরুত্ব দিতে হবে।

৪-৩-৩ ফরমেশনে ম্যাগাজিনটি তাদের সেরা একাদশ সাজিয়েছে। নির্বাচিত একাদশে স্প্যানিশ লিগের খেলোয়াড় আছেন সাতজন। তাতে চারজনই গত মৌসুমের ট্রেবল জয়ী বার্সেলোনার। রিয়াল মাদ্রিদ থেকে জায়গা পেয়েছেন রোনালদো। রিয়ালের নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো মাদ্রিদ থেকে একজন রয়েছেন এ তালিকায়। এছাড়া সেভিয়া থেকে সুযোগ পেয়েছেন আরও একজন।

ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার সিটি থেকে একজন, বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ থেকে একজন আর ইতালির সিরি আ' চ্যাম্পিয়ন জুভেন্টাসের থেকে দুইজন সুযোগ পেয়েছেন এ তালিকায়।

আক্রমণভাগের দায়িত্বে রয়েছেন মেসি, নেইমার আর রোনালদো। বার্সার থেকে বাকি দু’জন হলেন দানি আলভেজ (ডিফেন্ডার) আর আন্দ্রেস ইনিয়েস্তা (মিডফিল্ডার)। অ্যাতলেতিকোর দিয়েগো গডিন থাকবেন ডিফেন্সে। জুভেন্টাসের জর্জিও কিয়েল্লিনি আর বায়ার্ন মিউনিখের ডেভিড আলাবা থাকবেন ডিফেন্সে।

গত মৌসুমে ইউরোপা লিগ জয়ী সেভিয়ার গ্রেজেগর্জ ক্রিখোবিয়াক এবং ম্যানসিটির বেলজিয়ান তারকা কেভিন ডি ব্রুইনকে দেওয়া হয়েছে মিডফিল্ডের দায়িত্ব।

বাকি থাকে গোলরক্ষকের ভূমিকা। গোলবারের নিচে দায়িত্ব দেওয়া হয়েছে গতবারের চ্যাম্পিয়নস লিগে রানার্সআপ আর ইতালিয়ান কাপ জয়ী তারকা জুভেন্টাসের জিয়ানলুইজি বুফনকে।

ফ্রান্স ফুটবল ২০১৫ সালের সেরা একাদশ:
গোলরক্ষক: জিয়ানলুইজি বুফন
ডিফেন্স: দানি আলভেজ, জর্জিও কিয়েল্লিনি, দিয়েগো গোডিন ও ডেভিড আলাবা
মিডফিল্ড: ক্রিখোবিয়াক, ডি ব্রুইন ও ইনিয়েস্তা
ফরোয়ার্ড: রোনালদো, নেইমার ও মেসি।

বাংলাদেশ সময় : ২০১৫ ঘণ্টা, ৩১ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।