ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

লাগাম ভারতের হাতে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৬ ঘণ্টা, আগস্ট ৫, ২০১০
লাগাম ভারতের হাতে

কলম্বো: সিরিজের শেষ টেস্টের তৃতীয় দিন শেষে আপাদমস্তকে এগিয়ে আছে ভারত। প্রথম ইনিংসে ১১ রানে এগিয়ে থাকার পর স্বাগতিকদের দুই উইকেট তুলে নিয়েছে ৪৫ রানে।

যোগবিয়োগের পর দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কা এগিয়ে আছে ৩৪ রানে। হাতে আছে ৮ উইকেট।

শ্রীলঙ্কা: প্রথম ইনিংস- ৪২৫, দ্বিতীয় ইনিংস-৪৫/২
ভারত: প্রথম ইনিংস-৪৩৬

কলম্বোর পি সারা ওভালে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দলীয় ৩৯ রানের মাথায় দুই উদ্বোধনী ব্যাটসম্যান থারাঙ্গা পারানাভিতানা (১৬) ও তিলকরতেœ দিলশানকে (১৩) হারায় লঙ্কানরা। উইকেট দুটি নেন বীরেন্দ্র শেবাগ।

কিন্তু দ্বিতীয় উইকেট জুটিতে অধিনায়ক কুমার সাঙ্গাকারা ও সুরাজ রণদিভ দলের সঙ্গে ৬ রান যোগ করার মধ্যদিয়ে দিন শেষ করে লঙ্কানরা। সাঙ্গাকারা ১২ রানে অপরজিত থেকে দিন শেষ করেছেন। রণদিভ রানের খাতা খোলার আগেই তৃতীয় দিনের খেলা শেষ হয়।

প্রথম ইনিংসে থিলান সামারাবীরার হার না মানা শতকের সুবাদে সব উইকেট হারিয়ে ৪২৫ রান করে সাঙ্গাকারার দল। জবাবে খেলতে নেমে ৪৩৬ রানেই গুটিয়ে যায় সফরকারী ভারত।

বীরেন্দ্র শেবাগ আদায় করেন টেস্টের ২১তম শতকটি। ১৯টি চারের সাহায্যে ১০৯ রান করেন তিনি। এছাড়া সুরেশ রায়না ৬২, ভিভিএস লক্ষ্মণ ৫৬, অভিমুন্য মিঠুন ৪৬ ও শচীন টেন্ডুলকার আউট হন ৪১ রানে।

সুরাজ রণদিভ ৮০ রান দিয়ে নেন ৪টি উইকেট। লাসিথ মালিঙ্গা ৩টি উইকেট নেন ১১৯ রানে। এছাড়া অজন্তা মেন্ডিস পান ২টি উইকেট।

তিন টেস্টের সিরিজে ১-০ তে এগিয়ে শ্রীলঙ্কা।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘন্টা, আগস্ট ০৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।