ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

ম্যারাডোনাকেই চেয়েছিলেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৫ ঘণ্টা, আগস্ট ৫, ২০১০
ম্যারাডোনাকেই চেয়েছিলেন মেসি

বেইজিং: দিয়েগো ম্যারাডোনার বিদায় কারোই কাম্য ছিলো না। আর্জেন্টিনার আমজনতা থেকে সরকার প্রধান সবাই চেয়েছেন আগামী বিশ্বকাপ পর্যন্ত কোচ হিসেবে থাকবেন ম্যারাডোনা।

লিওনেল মেসিও আশায় ছিলেন গুরুকে কাছে পাবেন।

বেইজিংয়ে এক সংবাদ সম্মেলনে তেমনই বলেছেন বার্সেলোনা সুপারস্টার। তার মতে,“আমি কখনোই ম্যারাডোনার বিদায় আশা করিনি। বরং আমার বিশ্বাস ছিলো তিনি দলের সঙ্গে থাকবেন। কিন্তু এটা ফুটবল। ”

স্প্যানিশ কাব বার্সার হয়ে চীনের বেইজিং গুওন কাবের সঙ্গে বার্ডস নেস্টে রোববার প্রীতি ম্যাচ খেলার জন্য এ মহূর্তে বেইজিং আছেন ২৩ বছর বয়সী এই আক্রমণভাগের খেলোয়াড়।

বয়সটা কম হলেও কূটনীতিক উত্তরে বেশ পটু ম্যারাডোনা শীষ্য। ২০১৪ সালের বিশ্বকাপ জয়ে আর্জেন্টিনার সম্ভবনা কেমন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন,“বিশ্বকাপের বাকি এখানো চার বছর। এই সময়ের মধ্যে আমাদের অনেক পরিশ্রম করতে হবে। আগামী বিশ্বকাপ জয়ের বিষয়ে এখনই কিছু বলা যাবে না। ”

বুধবার সিউলে দক্ষিণ কোরিয়ান কাব অল-স্টার্সকে মেসির জোড়া গোলে ৫-২ গোলে হারিয়েছে বার্সা। অথচ গত মাসের দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে একটি গোলও পাননি তিনি।

বিশ্বকাপের কোয়র্টার ফাইনালে জার্মানির কাছে ৪-০ গোলে হেরে বিদায় নেয় আর্জেন্টিনা। এরপর ঘটে আরো অনেক ঘটনা।

ম্যারাডোনার নামে বিশ্বের আনাচে কানাচে পরিচিতি পেয়েছে আর্জেন্টিনা। সেই মানুষটি দেশের ফুটবলের সঙ্গে কোচের দায়িত্বে থেকে যেতে চেয়েছিলেন আরো কিছুদিন। কিন্তু দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন সভাপতি হুলিও গ্রন্দোনা এবং জাতীয় দলের মহাব্যবস্থাপক কার্লোস বিলার্দোর সঙ্গে বনিবনা না হওয়ায় শেষ পর্যন্ত সরে দাঁড়ান। এমনকি আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে গ্রন্দোনা এবং বিলার্দোর তীব্র সমালোচনাও করেন ম্যারাডোনা।

কিন্তু এসব অভিযোগ  উড়িয়ে দিয়েছেন তারা দুজন। এদিকে দলের মুখপাত্র আর্নেস্তো চের্কুইস বলেছেন, কোচ নিয়োগের নতুন তালিকায় নাম আছে ম্যারাডেনার। অক্টোবর মাসেই ঘোষণা করা হবে দলের নতুন কোচের নাম।

বাংলাদেশ সময়:১৭৫৬ ঘন্টা, আগস্ট ০৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।