ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

খেলা

রোনালদোর তুলনায় মেসি পরিপূর্ণ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
রোনালদোর তুলনায় মেসি পরিপূর্ণ ছবি: সংগৃহীত

ঢাকা: বর্তমান ফুটবল বিশ্বে আধিপত্য বিস্তার করা দুই তারকা নাম লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। ফুটবল মাঠে ছেড়ে কথা বলেন না কেউ কাউকে।

মাঠের বাইরেও তাদের নিয়ে আলোচনা হয় প্রতিনিয়ত। এবার মেসিকে রোনালদোর থেকে বেশি পরিপূর্ণ ‍ফুটবলার বলে দাবি করেছেন ব্রাজিলের সাবেক কিংবদন্তি ফুটবলার রোনালদো।

২০১৫ সালের বর্ষসেরা ফুটবলার ‘ব্যালন ডি’অর’ এর তিনজনের সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদে খেলা মেসি ও রোনালদো। অন্যজন হলেন মেসির ক্লাব সতীর্থ নেইমার। আর গত সাত বছরে ওপরের দুই তারকাই ট্রফিটি ভাগাভাগি করেছেন। যেখানে মেসির টানা চারের বিপরীতে রোনালদো পেয়েছেন তিনবার।

ফুটবলে কার বেশি দক্ষতা মেসি না রোনালদো। এমন বিতর্ক প্রায়ই হয়ে থাকে। তবে তিনবারের ব্যালন ডি’অর জয়ী সাবেক ব্রাজিল স্ট্রাইকার জানান, তাদের দু’জনের মধ্যে আর্জেন্টাইন অধিনায়কই সেরা।

ব্রাজিল বিশ্বকাপ জয়ী এ তারকা বলেন, ‘আমার পছন্দ মেসি। আমি মেসিকে রোনালদোর থেকে বেশি পরিপূর্ণ মনে করি। সে আকর্ষনীয় একজন ফুটবলার। ’

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ইনজুরিগ্রস্থ মেসি ১৭ ম্যাচে ১২টি গোল করেছেন। যেখানে তার গোলে সহায়তা ছিলো পাঁচটি। অন্যদিকে ২২ ম্যাচে সাতটি অ্যাসিস্ট সহ রোনালদো গোল করেছেন ২৩টি।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ২৯ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।