ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

খেলা

জাতীয় দল থেকে রজনী ও মুন্নার অবসর

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, জুন ১৬, ২০১১

ঢাকা: জাতীয় দল থেকে সরে দাঁড়ালেন দেশের প্রখ্যাত দুই ফুটবলার মতিউর মুন্না ও রজনী কান্ত বর্মন। পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপ প্র্যাক বাছাইপর্বের প্রাক্কালে বুধবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে চিঠি দিয়ে তাদের অবস্থান জানিয়ে দেন এ দুই ডিফেন্ডার।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দুটির জন্য বাফুফে ঘোষিত ৩০ জনের প্রাথমিক দলের তালিকায় ছিলেন রজনী ও মুন্না। জাতীয় দল থেকে অবসরের কারণ ব্যাখ্যা করে মুন্না বলেন,“জাতীয় দলের জার্সি গায়ে অনেক খেলেছি। নতুনদের সুযোগ করে দিতেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়া। ”

অন্যদিকে তার সরে দাঁড়ানোর প্রেক্ষাপট বর্ণনা করে বলেন,“সদ্য সাবেক কোচ রবার্ট রুবচিচ আমাকে প্রাথমিক দলে রাখায় তাকে কথা শুনতে হয়েছিল। কিন্তু তিনি এখন নেই। ফলে বয়সের কারণে একাদশে সুযোগ নিয়ে অনিশ্চয়তা থাকায় আগে ভাগেই সরে দাঁড়ালাম। ” ১৯৯৭ সালে সাফ ফুটবল দিয়ে আন্তর্জাতিক হয়েছিল রজনীর। অন্যদিকে ২০০৯ সালে এএফসি চ্যালেঞ্জ কাপের বাছাইপর্বে সর্বশেষ জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামেন ৩২ বছরের এই ডিফেন্ডার।

হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিক প্র্যাক বাছাইপর্বের প্রথম ম্যাচ ২৯ জুন ঢাকায় ও ৩ জুলাই লাহোরে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জুন ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।