ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

খেলা

হাইভোল্টেজ ম্যাচে ম্যানসিটির হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
হাইভোল্টেজ ম্যাচে ম্যানসিটির হার ছবি: সংগৃহীত

ঢাকা: ইংলিশ প্রিমিয়ার লিগে সোমবার রাতটি ছিল দারুণ রোমাঞ্চকর। এমিরেটস স্টেডিয়ামে লড়ছিল দুই জায়ান্ট দল আর্সেনাল ও ম্যানচেস্টার সিটি।

এ দু’দলকে শুধু জায়ান্ট বললেই চলবে না। চলতি মৌসুমে শিরোপার জন্য অখ্যাত ক্লাব লিচেস্টার সিটি ছাড়া এরাই লড়াই করছে। তবে ম্যাচে সিটিজেনদের ২-১ গোলে হারিয়ে লিগে চার পয়েন্ট এগিয়ে গেল আর্সেনাল।

বড় দিনের ছুটির আগে লিগে শেষ ম্যাচ খেলতে নেমেছিল দু’দল। এদিন ঘরের মাঠে ম্যানুয়েল পেলেগ্রিনির শিষ্যদের আতিথিয়েতা জানায় আর্সেনাল। আর সিটিজেনদের বিপক্ষে ঘরের মাঠের ভালো রেকর্ডটা ‍আরও উন্নত করতে দারণ খেলতেও থাকে দলটি। আক্রমণাত্মক হয়ে খেলতে থাকা আর্সেনাল ম্যাচের ৩৩ মিনিটে লিড নেয়। ইংলিশ স্ট্রাইকার থিও ওয়ালকটের শটে এগিয়ে যায় দলটি।

এগিয়ে গিয়েও আক্রমণ শানাতে ব্যস্ত থাকে আর্সেন ওয়েঙ্গারের শিষ্যরা। আর খেলার প্রথমার্ধের অতিরিক্ত সময়ে লিড দ্বিগুন করে গানাররা। মেসুত ওজিলের পাস থেকে দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন ফ্রেঞ্চ স্ট্রাইকার অলিভার জিরুদ। এদিন দারুণ খেলা ওজিল দলের প্রথম গোলেরও যোগানদাতা ছিলেন। পরে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্সেনাল।

বিরতির পর খেলায় ফিরতে মরিয়া সফরকারীরা আক্রমণ পাল্টা আক্রমণে ব্যস্ত থাকে। ইনজুরি ফেরত দলের সেরা তারকা সার্জিও আগুয়েরো অবশ্য ম্যাচের ৬৩ মিনিটে বদলি হয়ে যান। তবে ম্যাচের ৮২ মিনিটে গোলের দেখা পায় ম্যানসিটি। বাসারি সাঙ্গার সহযোগিতায় গোলটি করেন ইয়াইয়া তোরে। কিন্তু ম্যাচের বাকি সময় আর কোন গোল করতে না পারায় শেষ পর্যন্ত ২-১ গোলেই হারে সিটিজেনরা।

এ হারের ফলে ১৭ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলেল তৃতীয়স্থানে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে চার পয়েন্ট এগিয়ে আর্সেনাল। আর চলতি মৌসুমে চমক দেখানো লিচেস্টার ১৭ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, ২২ ডিসেম্বর, ২০১৫
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।