ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

ডিআরএসকে সমর্থন জানালেন কারস্টেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, জুন ১৬, ২০১১
ডিআরএসকে সমর্থন জানালেন কারস্টেন

সিঙ্গাপুর: ক্রিকেটে বিতর্কিত ডিভিশন রিভিউ সিস্টেমকে (ডিআরএস) সমর্থন দিলেন বিশ্বকাপ জয়ী কোচ গ্যারি কারস্টেন। দক্ষিণ আফ্রিকান এই কোচ মনে করেন, ভবিষ্যতে বিশ্বকাপ প্রতিযোগিতায় সহযোগী দেশ আয়ারল্যান্ডের সরাসরি অংশগ্রহণের প্রস্তাব ভালো হবে খেলার জন্য।

এপ্রিলে ৫০ ওভারের খেলায় কারস্টেনের অধীনে ২৮ বছর পর দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ জেতে ভারত। রয়টার্সকে এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ডিআরএস খেলার (ক্রিকেট) উন্নতিতে সহায়তা করেছে। কিন্তু ডিআরএসের বিপক্ষে তার সাবেক কর্মক্ষেত্র ভারত।

কারস্টেন বলেন,“ব্যক্তিগতভাবে ডিআরএসের পক্ষে আমি। এটা একটা ভালো ব্যবস্থা। আমি মনে করি, এটা কাজ করছে। আর ধারাবাহিকতা বৃদ্ধি করেছে আম্পায়ারিংয়ে। আমি এর বন্ধু হয়ে গেছি। কিন্তু আমি এটাও জানি, ভারতের ভেতর এটা নিয়ে কিছু নেতিবাচক মত আছে। ”

টেস্ট খেলুড়ে দশটি দেশের বাইরে সহযোগী দেশগুলোও গুরুত্বপূর্ণ। সহযোগী দেশগুলো কিছু প্রস্তাব দিয়েছে। এটা তাদের সাহায্য করবে বিশ্বকাপে অংশ নিতে। তবে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বলেছে, ২০১৫ সালে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে শুধু খেলতে পারবে দশটি টেস্ট খেলুড়ে দেশ।

বিশ্বকাপে বাছাইপর্বের ব্যবস্থা রাখারও প্রস্তাব করেছে আইসিসি। যা অনুষ্ঠিত হবে কিছু দেশের মধ্যে। এদের মধ্যে উল্লেখ্যযোগ আয়ারল্যান্ড। বিশ্বকাপের গত দুই আসরে আইরিশদের স্মরণীয় জয় আছে ইংল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, জুন ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।