ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

দুষ্ট মেয়েদের নিয়ে রেদোয়ানের আপত্তি!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, জুন ১৬, ২০১১
দুষ্ট মেয়েদের নিয়ে রেদোয়ানের আপত্তি!

ঢাকা: বিশ্বকাপের বাছাই পর্বের জন্য জোরপ্রস্তুতি নিতে যাচ্ছে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল। নভেম্বরে ঢাকায় বছাই পর্বে খেলার আগে প্রস্তুতি ম্যাচ খেলতে আয়ারল্যান্ডেও যাচ্ছে তারা।

৩০ জন ক্রিকেটার নিয়ে হবে প্রাথমিক প্রশিক্ষণ ক্যাম্প। সেখান থেকে সেরা ১৫ জন নিয়ে জুলাইয়ে আয়ারল্যান্ড যাবে পাঁচটি একদিনের ম্যাচ খেলতে। আয়ারল্যান্ড সফরের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে অর্থ বরাদ্দ দিতে আপত্তি নেই বলে বৃহস্পতিবার বাংলানিউজকে জানান, বিসিবি মহিলা শাখার চেয়ারম্যান আব্দুল্লাহ আল ফোয়াদ রেদোয়ান। বলেন,“ছেলেদের ক্রিকেট একটা পর্যায়ে চলে গেছে। মেয়েরা তো পিছিয়ে থাকতে পারে না। আমরা অল্প সময়ে যতটা এগিয়েছি, মনে হয় সুযোগ সুবিধা দেওয়া গেলে আন্তর্জাতিক পর্যায়ে জায়গা করে নিতে বেশি সময় লাগবে না। বোর্ড থেকে আমাকে আশ্বাস দেওয়া হয়েছে, সর্বাত্মক সহযোগিতা করা হবে। ”

দল গঠনে বিকেএসপির মেয়েদের প্রাধান্য দেওয়া হয়েছে বলে জানান রেদোয়ান। তার যুক্তি হলো,“বিকেএসপির মেয়েদের বেসিক ভালো, লম্বা ইনিংস খেলতে পারে। বয়সও কম। সবচেয়ে বড় বিষয় হলো শারীরিক সক্ষমতা আছে বিকেএসপির মেয়েদের। ”

বিকেএসপির কিশোরী তৃপ্তি মন্ডল, শারমিন আক্তারদের উচ্ছ্বসিত প্রশংসা করেন বিসিবি মহিলা বিভাগের চেয়ারম্যান। তবে জাতীয় দল নির্বাচন করতে গিয়ে নির্বাচকদের খানিকটা বেগ পেতে হয়েছে। অভিযোগ আছে খোদ মহিলা শাখার প্রধান অনেক মেয়েকে ৩০ জনের দলে নেওয়ার পক্ষে ছিলেন না। এবিষয়ে জানতে চাইলে তিনি বলেন,“অনেকে উচ্ছৃঙ্খল। কথাবার্তা ভালো না। আমি মনে করি জাতীয় দলের খেলোয়াড়দের ভালো খেলাই একমাত্র যোগ্যতা নয়। ভালো ব্যবহারও শিখতে হবে। ”

রেদোয়ানের আপত্তির মুখেও পারফরমেন্সের বিবেচনায় ভালো খেলোয়াড়দেরকেই প্রাথমিক ক্যাম্পে রেখেছেন প্রধান নির্বাচক আকরাম খান। শৃঙ্খলার বিষয়টি তিনি দেখবেন বলে আশ্বস্ত করার পরই, আপত্তি থেকে সরে আসেন রেদোয়ান।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, জুন ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।