ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

খেলা

গ্রেফতারের পর মুক্ত ব্রাজিলিয়ান ফুটবলার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৫
গ্রেফতারের পর মুক্ত ব্রাজিলিয়ান ফুটবলার ছবি : সংগৃহীত

ঢাকা: ইন্ডিয়ান সুপার লিগের (আইএসএল) দ্বিতীয় আসরের চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই এফসি। ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলির এফসি গোয়াকে শিরোপা নির্ধারণী ম্যাচে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বলিউডের তারকা অভিনেতা অভিষেক বচ্চনের চেন্নাই।

গোয়ার জহরলাল নেহেরু স্টেডিয়ামে স্বাগতিকদের ৩-২ গোলে হারায় চেন্নাই।

রুদ্ধশ্বাস ম্যাচে ৩-২ গোলে গোয়াকে হারানোর পর উত্তেজনার কমতি ছিল না চেন্নাই দলপতি ব্রাজিলের সাবেক ফুটবলার এলানো ব্লুমারের। আনন্দের বহিঃপ্রকাশ ঘটাতে গিয়ে এই ব্রাজিলিয়ান গোয়ার মালিক দত্তরাজ সালগাওকরকে বাজেভাবে অপমান করেন।

ম্যাচ শেষে এলানো গোয়ার খেলোয়াড়দের বিদ্রুপ করতে থাকেন। এ সময় দলটির মালিক দত্তরাজ বিদ্রুপ করার কারণ জিজ্ঞাসা করলে এলানো তার সঙ্গেও বাজে ব্যবহার করেন। এরপর থানায় ব্রাজিলিয়ান এলানোর নামে অভিযোগ দায়ের করেন দত্তরাজ।

দত্তরাজের লিখিত অভিযোগের ভিত্তিতে গোয়া পুলিশ এলানোকে গ্রেফতার করে। পরে অবশ্য জামিনে ছাড়া পান তিনি। অতিরিক্ত দায়রা জজ ভিসেন্ত সিলভা তাকে মুক্তি দিয়ে ব্রাজিলে ফিরতে অনুমতি দেন।

গোয়ার পুলিশ ইন্সপেক্টর সিএল পাতিল জানান, দত্তরাজ আমাদের কাছে অভিযোগপত্র জমা দেন। তার অভিযোগের ভিত্তিতে এবং শৃঙ্খলা ভঙ্গের দায়ে ৩৪১,৩২৩ ও ৫০৪ ধারায় এলানোকে আমরা গ্রেফতার করি। পরে তাকে জামিনে মুক্তি দিয়েছেন বিজ্ঞ বিচারক। পরে তিনি নিজ দেশ ব্রাজিলে ফিরে যান।

এলানো ব্রাজিলের জাতীয় দলের হয়ে ২০০৪ থেকে ২০১১ সাল পর্যন্ত খেলে অবসর নেন। এ সময় তিনি দেশের জার্সি গায়ে খেলেছেন ৫০টি ম্যাচ। ক্লাব পর্যায়ে সান্তোস, শাখতার দোনেস্ক, ম্যানচেস্টার সিটি, গ্যালাতাসারের মতো বড় বড় দলের হয়ে মাঠ কাঁপিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, ২১ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।