ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

খেলা

শীর্ষে ওঠা হলো না অ্যাতলেটিকোর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৫
শীর্ষে ওঠা হলো না অ্যাতলেটিকোর ছবি : সংগৃহীত

ঢাকা: লা লিগায় শীর্ষে থাকা বার্সেলোনাকে পেছনে ফেলতে পারলো না অ্যাতলেটিকো মাদ্রিদ। মালাগার বিপক্ষে জয় পেলেই বার্সা থেকে এগিয়ে যেতে পারতো দলটি।

কিন্তু ১০ জনের দলে পরিণত হওয়া দিয়েগো সিমিওনের শিষ্যরা শেষ মুহূর্তে গোল হজম করে লিগ টেবিলের দ্বিতীয়স্থানেই রইল। ম্যাচে ১-০ গোলে জয় পায় মালাগা।

বড়দিনের ছুটির আগে লিগের শেষ ম্যাচে মালাগার ঘরের মাঠ স্তাদিও লা রোজালেদায় রোববার রাতে আতিথিয়েতা নিতে যায় অ্যাতলেটিকো। আর টানা ১৬ ম্যাচে অপরাজিত থাকা সিমিওন শিষ্যরা এদিন জিতে রেকর্ড বড় করতে চেয়েছিল। তবে শেষ হাসি হাসলো মালাগা। ২০০৯ সালের পর স্বাগতিকদের অ্যাতলেটিকোর বিপক্ষে এটি প্রথম জয়।

এদিন প্রথম থেকেই নিজেদের মেলে ধরতে পারেনি ভিসেন্তে কালদেরনের দলটি। ফার্নান্দো তোরেসরা সুযোগ তৈরী না করার পাশাপাশি নিজেদের সেরাটা খেলতে পারছিলে না চলতি মৌসুমে মাত্র চারটি জয়ের দেখা পাওয়া মালাগাও। পরে গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে দুঃসংবাদ শুনতে হয় সফরকারী শিবিরকে। ম্যাচের ৫১ মিনিটে হলুদ কার্ড পাওয়া অ্যাতলেটিকো ফুটবলার গ্যাব্রিয়েল ফার্নান্দেজ অ্যারিনাস ৫৬ মিনিটে আবারও ফাউল করলে রেফারি তাকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন। আর ১০ জনের দলে পরিণত হয় দলটি।

এই সুযোগে আক্রমনের ধার বাড়িয়ে দেয় মালাগা। তবে গোলের দেখা না পেলেও ম্যাচের নির্ধারিত সময়ের তিন মিনিট আগে বাজিমাত করেন বারবোসে ডি অলিভিয়েরা। ৮৭ মিনিটে নরদিন আমরাবাতের অ্যাসিস্টে গোল করে মালাগার জয় নিশ্চিত করেন এ ব্রাজিলিয়ান স্ট্রাইকার।

খেলার বাকি সময় আর কোন গোল না হলে শেষ পর্যন্ত ১-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়ে অ্যাতলেটিকো। এ হারের ফলে ১৬ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয়স্থানে রইল দলটি। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ক্লাব বিশ্বকাপ জেতা বার্সা। আর একই রাতে ১০-২ গোলে জেতা রিয়াল মাদ্রিদ ১৬ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে রয়েছে।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, ২১ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।