ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

খেলা

শেষ মিনিটে গোয়ার সর্বনাশ, চেন্নাই চ্যাম্পিয়ন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৫
শেষ মিনিটে গোয়ার সর্বনাশ, চেন্নাই চ্যাম্পিয়ন ছবি: সংগৃহীত

ঢাকা: ইন্ডিয়ান সুপার লিগের (আইএসএল) দ্বিতীয় আসরের চ্যাম্পিয়ন হলো চেন্নাই এফসি। ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলির এফসি গোয়াকে শিরোপা নির্ধারণী ম্যাচে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বলিউডের তারকা অভিনেতা অভিষেক বচ্চনের চেন্নাই।

গোয়ার জহরলাল নেহেরু স্টেডিয়ামে স্বাগতিকদের ৩-২ গোলে হারিয়েছে চেন্নাই।

আইএসএলের ফাইনালে রুদ্ধশ্বাস একটি ম্যাচ দেখেছে পুরো ভারত। শিরোপা নির্ধারণী এ ম্যাচের দ্বিতীয়ার্ধে সবক’টি গোল হলেও শেষ চার মিনিটে গোল হয়েছে তিনটি। পারদের মতো উঠা-নামা শুরু করে ম্যাচের ভাগ্য। ছিল আত্মঘাতি গোলের হতাশা। আরও ছিল শেষ মিনিটে গোলের সফলতা।

ম্যাচের প্রথমার্ধে কোনো দল গোল না পেলে বিরতির পর নতুন করে শুরু করে গোয়া-চেন্নাই। ম্যাচের ৫৪ মিনিটে লিড নেয় চেন্নাই। মোন্ডোজাকে ফাউল করলে পেনাল্টি লাভ করে চেন্নাই। পেলিসারি পেনাল্টি শট নিলেও তা রুখে দেন গোয়ার গোলরক্ষক কাট্টিমনি। তবে, ফিরতি বলে আবারো শট নিয়ে গোয়ার জালে বল জড়ান পেলিসারি।

খুব বেশিক্ষণ ১-০ তে লিড ধরে রাখতে পারেনি চেন্নাই। ৫৮ মিনিটে দলকে সমতায় ফেরান গোয়ার হাওকিপ।

তখনও ম্যাচে ফিরতে মরিয়া চেন্নাই। ৬২ মিনিটের মাথায় সমতায় ফেরার দারুণ সুযোগও পেয়েছিল চেন্নাই। অভিষেক বচ্চনের দলটি এ সময় পেনাল্টি লাভ করে। আগের মিনিটে মেন্ডোজার বাঁ-পায়ের জোরালো শট রুখে দেয় গোয়ার গোলরক্ষক কাট্টিমনি। পরের মিনিটেও মেন্ডোজার নেওয়া পেনাল্টি শট প্রতিহত করেন তিনি। ৮৪ মিনিটে আরেকবার মেন্ডোজার শট রুখে দেন কাট্টিমনি।

জোফরির গোলে ম্যাচের ৮৭ মিনিটে এগিয়ে গিয়ে জয়ের পথে থাকে গোয়া। প্রনয় হালদারের অ্যাসিস্ট থেকে দলের দ্বিতীয় গোলটি করেন হাওকিপ।

৯০ মিনিটের মাথায় গোয়ার হয়ে অসাধারণ পারফর্ম করা গোলরক্ষক কাট্টিমনি ভুল করে নিজেদের জালে বল জড়িয়ে দেন। ফলে, সমতায় ফেরে চেন্নাই। সতীর্থ মেহরাজ উদ্দিনের ফিরতি ক্রসে বল ক্লিয়ার করতে পারেননি তিনি। পেনাল্টি শুটআউটের বাঁশি বাজবে বাজবে এমন সময় গোল করেন চেন্নাইয়ের গোলমেশিন মেন্ডোজা। ম্যাচের যোগ করা অতিরিক্ত সময়ে জায়েস রানির অ্যাসিস্ট থেকে গোলটি করেন তিনি। স্কোরলাইন হয়ে যায় ৩-২। এই স্কোরেই জয় নিয়ে মাঠ ছাড়ে চেন্নাই।

চ্যাম্পিয়ন হিসেবে অভিষেক বচ্চনের চেন্নাই পেয়েছে ৮ কোটি ভারতীয় রূপি আর রানার্স আপ বিরাট কোহলির গোয়া পেয়েছে ৪ কোটি ভারতীয় রূপি। এছাড়া বাকি দুই সেমিফাইনালিস্ট (হেরে যাওয়া দল) দল পেয়েছে দেড় কোটি ভারতীয় রূপি।

বাংলাদেশ সময়: ০০২৮ ঘণ্টা, ২১ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।