ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

খেলা

‘এক ডজন’ গোলের রাতে রিয়ালের দশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
‘এক ডজন’ গোলের রাতে রিয়ালের দশ ছবি: সংগৃহীত

ঢাকা: চলতি মৌসুমের স্প্যানিশ লা লিগার ম্যাচে আবারো জয় পেয়েছে ফেভারিট রিয়াল মাদ্রিদ। যেমন-তেমন জয় নয়, লা গ্যালাকটিকোরা এবারে জিতেছে ১০-২ গোলের ব্যবধানে।

ক্রিস্টিয়ানো রোনালদো-করিম বেনজেমা-গ্যারেথ বেলদের কাছে উড়ে গেছে রায়ো ভায়েকানো।

নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ছন্দে থাকা রিয়ালের হয়ে গোল করেন দানিলো, বেল, রোনালদো, বেনজেমা। ভায়েকানোর হয়ে গোল করেন অ্যান্তোনিও আমায়া, জোজাবেদ। ম্যাচে বেল করেন ৪টি গোল, বেনজেমা করেন ৩টি গোল, রোনালদো করেন ২টি গোল আর দানিলো করেন একটি গোল।

ম্যাচের তৃতীয় মিনিটেই গোল করে লিড নেয় রিয়াল। দলের হয়ে প্রথম গোলটি করেন দানিলো। ওয়েলস তারকা গ্যারেথ বেলের অ্যাসিস্টে গোল করেন তিনি। এরপরের গল্পটা ভায়েকানোর। আতিথ্য নেওয়া দলটি বার্নাব্যুর দর্শকদের হতভম্ভ করে দিয়ে ম্যাচে লিড নেয়। দশম মিনিটে অতিথিদের হয়ে গোল করেন অ্যান্তোনিও কারাজো। রবার্তোর অ্যাসিস্ট থেকে গোলটি করেন তিনি। দুই মিনিট পরেই জোজাবেদ সানচেজের গোলে ২-১ এ এগিয়ে যায় ভায়েকানো।

হতাশায় ঘিরে ধরা রিয়ালের তখনও সব শেষ হয়ে যায়নি। ১৪তম মিনিটে রবার্তো লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ভায়েকানোর দলটি দশ জনে পরিণত হয়।

হতাশা ভুলে ফিরতে মরিয়া রিয়াল ম্যাচে সমতা আনে ২৫তম মিনিটে। দানিলোর অ্যাসিস্টে গোল করেন ওয়েলস তারকা বেল। ২৮তম মিনিটে হোসে রাউল লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ভায়েকানো নয় জনের দলে পরিণত হয়। সঙ্গে পেনাল্টি লাভ করে রিয়াল। ৩০তম মিনিটে সেই সুযোগকে কাজে লাগিয়ে গোল করেন ‘পেনালদো’ খ্যাতিতে বিরক্ত রোনালদো। ফলে, ৩-২ গোলে এগিয়ে যায় রিয়াল।

৪১ মিনিটের মাথায় গোল করেন বেল। নিজের দ্বিতীয় আর দলের চতুর্থ গোলটি করতে বেল সহায়তা পান জেমস রদ্রিগেজের। ৪-২ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

বিরতির পর ম্যাচের ৪৮তম মিনিটে নিজের প্রথম আর দলের পঞ্চম গোলটি করেন ফ্রান্স জাতীয় দল থেকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ হওয়া স্ট্রাইকার বেনজেমা। তাকেও বলের যোগান দেন রদ্রিগেজ। রিয়াল এগিয়ে যায় ৫-২ গোলে।

রদ্রিগেজের অ্যাসিস্টে দলের ষষ্ঠ গোলটি করেন রোনালদো। ম্যাচের ৫৩ মিনিটে গোলটি করেন পর্তুগিজ এ তারকা। ৬১ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন বেল। তাকে বল বানিয়ে দেন রোনালদো। ৭-২ গোলে এগিয়ে যায় রাফা বেনিতেজের শিষ্যরা। ৭০ মিনিটের মাথায় আবারো গোল করেন বেল।

৭৯ মিনিটে লুকা মদ্রিচের সহায়তায় গোল করেন বেনজেমা। ৯০ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন বেনজেমা। ফলে, ১০-২ গোলে এগিয়ে থাকে রিয়াল। গোলের বন্যায় ভাসাতে ম্যাচের শেষ পর্যন্ত আরও কয়েকটি আক্রমণ চালালেও এই স্কোরেই মাঠ ছাড়তে হয় রিয়ালকে।

এ ম্যাচের পর রিয়াল ১৬ ম্যাচ থেকে ৩৩ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে রইল। এক ম্যাচ করে কম খেলা বার্সেলোনা এবং অ্যাতলেতিকো মাদ্রিদ সর্বোচ্চ ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলের এক ও দুই নম্বর স্থানটি ধরে রেখেছে।

বাংলাদেশ সময়: ২২৫৫ ঘন্টা, ২০ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।